চুল থেকে চটজলদি বর্ষার স্যাঁতসেঁতে গন্ধ দূর করবেন যেভাবে
প্রকাশ : ২৪ জুলাই ২০২৩, ০৯:৩৩
চুল থেকে চটজলদি বর্ষার স্যাঁতসেঁতে গন্ধ দূর করবেন যেভাবে
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাইরে যাবেন, পোশাক, সাজগোজ সবই আগে থেকে ঠিক করে রেখেছেন। কিন্তু চুল নিয়ে চিন্তা শুরু হয়েছে। সকাল থেকে এমন বৃষ্টি পড়ছে যে, শ্যাম্পু করলেও চুল শুকোবে না।


এ দিকে গরম, ঘামে সারাক্ষণ চুল ভিজে থাকছে। সারা ক্ষণ বেঁধে বা খোঁপা করে রেখে দিলেও অনেক সময়ে এমন গন্ধ বেরোয়। সেক্ষেত্রে চটজলদি কী করতে পারেন, তবে স্থায়ী সমাধান ভালো করে চুল ধুয়ে নেওয়া।


জেনে নিবো, কীভাবে বর্ষার স্যাঁতসেঁতে গন্ধ কাটিয়ে চুলকে করবেন সুন্দর ও আকর্ষণীয়,


১) সুগন্ধি পাউডার


চুল, মাথার ত্বক খুব তেলতেলে হয়ে গেলে শ্যাম্পু করাই বাঞ্ছনীয়। তবে উপায় না থাকলে সাধারণ ট্যালকম পাউডার ব্যবহার করতে পারেন। মাথার ত্বকে এই পাউডার বেশি ক্ষণ রাখা ঠিক নয়। তাই ফিরেই শ্যাম্পু করে নিতে পারলে ভাল।


২) হেয়ার মিস্ট


বাজারে এখন বিভিন্ন ধরনের মিস্ট পাওয়া যায়। যাঁদের মাথার ত্বক তৈলাক্ত, তাঁরা ‘ওয়াটার-বেস্‌ড’ মিস্ট ব্যবহার করতে পারেন। আগের দিন শ্যাম্পু করা চুলে যদি স্যাঁতসেঁতে গন্ধ বেরোয়, তা হলে এই মিস্ট স্প্রে করে নিলেই হবে।


৩) গোলাপ জল


মিস্টে যদি স্পিরিটজাতীয় কোনও রাসায়নিক থাকে, তা হলে চুল নষ্ট হতে পারে। তাই অনেকেই এই প্রসাধনীটি ব্যবহার না-ও করতে পারেন। সে ক্ষেত্রে গোলাপ জলেই কাজ চলবে। স্প্রে বোতলে ভরে সঙ্গে রেখে দিন। দেখা করার খানিক আগে চুলে স্প্রে করে নিলেই হল।


৪) ড্রাই শ্যাম্পু


বর্ষাকালে চুল শুকোনোর ভয়ে অনেকেই শ্যাম্পু করতে চান না। কিন্তু এই ঘাম চটচটে আবহাওয়ায় এক দিনের বেশি শ্যাম্পু না করে থাকাও মুশকিল। ড্রাই শ্যাম্পু ব্যবহার করে দেখা যেতে পারে। চুলের দুর্গন্ধ দূর করার পাশাপাশি তেলতেলে ভাবও কাটাবে।


৫) এসেনশিয়াল অয়েল


১০০ মিলিলিটার জলে পছন্দের গন্ধযুক্ত এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন কয়েক ফোঁটা। ল্যাভেন্ডার, পচৌলি, ল্যাং ল্যাং, বার্গামট, জ্যাসমিন, রোজ়— চলতেই পারে। কিন্তু বেশি দেবেন না। এ বার জলের সঙ্গে ভাল করে মিশিয়ে চুলে স্প্রে করে নিন। প্রতি বার ব্যবহারের আগে স্প্রে বোতলটি ভাল করে ঝাঁকিয়ে নিতে হবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com