ঈদে রাতের সাজ কেমন হওয়া চাই
প্রকাশ : ২২ এপ্রিল ২০২৩, ২০:১৯
ঈদে রাতের সাজ কেমন হওয়া চাই
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাতের বেলা হালকা গরম থাকলেও রোদের ঝামেলা নেই। তাই ঈদ উৎসবে রাতের সাজটা সবচেয়ে বেশি আকর্ষণীয় কিংবা জমকালো করা যেতে পারে। 


ভারী কোনো পোশাক পরা যেতে পারে। যেমন: লেহেঙ্গা, গর্জিয়াস শাড়ি কিংবা অন্য যেকোনো ভারী কাজের পোশাক। 


রাতের মেকআপটা একদম আয়েশ করে করা যেতে পারে। স্কিন টোনের সঙ্গে মিলিয়ে মেকআপের সব কটি উপাদান ব্যবহার করা যেতে পারে, যার যার প্রয়োজনমতো। উজ্জ্বল ব্লাসন, গাঢ় কিংবা হালকা রঙের লিপস্টিক ব্যবহার করা যাবে। সাজ-পোশাকের সঙ্গে মানানসই হেয়ারস্টাইল করলে আরও দারুণ লাগবে।


সাজ-পোশাক ব্যপারটি মেয়েদের জন্য যতটা বিস্তৃত পরিসরে আছে, ছেলেদের জন্য ততটা নেই। ঈদের দিন আরামদায়ক পাঞ্জাবি পরিধান করা যেতে পারে সকালে বা বিকেলে। 


সঙ্গে আতর, পারফিউম ব্যবহার করা যেতে পারে। রাতে শার্ট, টি-শার্ট, প্যান্ট পরা যেতে পারে। তবে যেটাই পরা হোক না কেন খেয়াল রাখবেন যেনো আরামদায়ক হয়।


রাতের মেকআপ


রাতের সাজটা বেশ গর্জিয়াস করতে পারেন। পোশাকের বেলায়ও গর্জিয়াস শাড়ি বা কামিজকেই প্রাধান্য দিন। রাতের বেলার সাজে বেজকে ফোকাস রাখুন। ফাউন্ডেশন, প্যানকেক কিংবা প্যানস্টিক দিয়ে বেজ তৈরি করুন। মুখে দাগ থাকলে কনসিলার দিয়ে দাগ ঢেকে দিন। এরপর ব্যবহার করুন স্কিন টোন ফেস পাউডার। চাইলে লিকুইড বেজও করতে পারেন। পোশাকের সঙ্গে মানানসই রেখে চোখ সাজাতে হবে। চোখে স্মোকি লুক এনে চোখের পাতাজুড়ে একটু চকচকে গ্লিটার শ্যাডো লাগিয়ে নিলেই পূর্ণ হবে রাতের সাজ। গাঢ় শেডের লিপস্টিক ব্যবহার করতে পারেন রাতে। দিন-রাত সব বেলার সাজেই লিপসেলারও ব্যবহার করা যায়। লিপসেলার মেকআপ রিমুভার ছাড়া ওঠে না। খাবার সময়ও তাই নষ্ট হয় না। ঠোঁটের ওপর গ্লিটার ব্যবহারও এখন চলছে। রাতের সাজে ব্লাশন বেছে নিন গোলাপি কিংবা বাদামি। ঈদের রাতের সাজের সঙ্গে গোল্ড, স্টোন, ফ্রেন্সি, মেটাল, পুঁতিসহ সব ধরনের গহনাই ভালো লাগবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com