মীর কাশেমের চূড়ান্ত রায় ৩০ আগস্ট
প্রকাশ : ২৮ আগস্ট ২০১৬, ১৭:৪১
মীর কাশেমের চূড়ান্ত রায় ৩০ আগস্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যুদ্ধাপরাধে মৃত্যুদণ্ডের চূড়ান্ত রায় পুনর্বিবেচনার (রিভিউ) যে আবেদন জামায়াত নেতা মীর কাশেম আলী করেছেন, তার রায় জানা যাবে ৩০ আগস্ট মঙ্গলবার।
রবিবার সকাল সাড়ে ৯টা থেকে দুই দফায় প্রায় দুই ঘণ্টা রিভিউ শুনানির পর প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ রায়ের এই দিন ঠিক করে দেয়।
বেঞ্চের অপর সদস্যরা হলেন- বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি মোহাম্মদ বজলুর রহমান।
দ্বিতীয় দিনের শুনানির শুরুতে মীর কাশেমের আইনজীবী খন্দকার মাহবুব হোসেন দাবি করেন, তাঁর মক্কেল সরাসরি অপরাধে জড়িত নন। খন্দকার মাহবুবের পর রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি শুরু করেন।
বেলা ১১টার দিকে আদালত আধঘণ্টার বিরতিতে যান।
মীর কাশেমের করা আবেদনের ওপর গত বুধবার প্রথম দিনের শুনানি হয়। এরপর আজ (রবিবার) পর্যন্ত শুনানি মুলতবি করেছিলেন আপিল বিভাগ।
প্রথম দিনের শুনানিতে খন্দকার মাহবুব বলেছিলেন, একটি অভিযোগের ওপর বক্তব্য দেবেন, যে অভিযোগে মীর কাশেমকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে।
মানবতাবিরোধী অপরাধের দায়ে মীর কাশেমের মৃত্যুদণ্ড বহাল রেখে আপিলের পূর্ণাঙ্গ রায় গত ৬ জুন প্রকাশিত হয়। এরপর তা পুনর্বিবেচনা চেয়ে ১৯ জুন আবেদন করেন মীর কাশেম।
বিবার্তা/জিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com