বুয়েটের শিক্ষার্থীর সঙ্গে গ্রেফতার হওয়া আরও ২ জনের জামিন
প্রকাশ : ০৩ আগস্ট ২০২৩, ১৯:০২
বুয়েটের শিক্ষার্থীর সঙ্গে গ্রেফতার হওয়া আরও ২ জনের জামিন
সুনামগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুনামগঞ্জের তাহিরপুরের টাঙ্গুয়ার হাওরে বেড়াতে আসা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ৩১ শিক্ষার্থীসহ মোট ৩৪ জন শিক্ষার্থীর অপ্রাপ্তবয়স্ক দুই শিক্ষার্থীরও জামিন হয়েছে।


৩ আগস্ট, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় সুনামগঞ্জের নারী ও শিশু আদালতের বিচারক মো. জাকির হোসেন তাদের জামিন মঞ্জুর করেন।


এর আগে বুধবার (২ আগস্ট) দুপুর ১টায় সুনামগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফারহান সাদিকের আদালতে এ মামলা থেকে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ৩১ শিক্ষার্থীসহ ৩২ জনের জামিন মঞ্জুর করেন। পরে বুধবার (২ আগস্ট) রাত ১০টায় সুনামগঞ্জ জেলা কারাগার থেকে তারা মুক্তি পান।


বিয়ষটি সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. তৈয়বুর রহমান বাবুল নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল ৩২জন শিক্ষার্থীদের জামিন হয়েছে, আজ শিশু আদালতে বাদি দুজনের জামিন হয়েছে। জামিনপ্রাপ্ত দুজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের জামিন শুনানি হয় নারী ও শিশু আদালতে।


উল্লেখ্য, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা বাজারের নৌকাঘাট থেকে রোববার সকালে একটি নৌকা নিয়ে বুয়েটের ৩১ জনসহ মোট ৩৪ শিক্ষার্থী টাঙ্গুয়ার হাওরে ঘুরতে যান। বেড়ানোর একপর্যায়ে এদেরকে থানায় নিয়ে যায় পুলিশ। পরে সোমবার তাহিরপুর থানার এসআই মো. রাশেদুল কবির বাদী হয়ে তাহিরপুর থানায় সন্ত্রাসবিরোধী আইনের বিভিন্ন ধারায় মামলা করেন। বুয়েটের ওই শিক্ষার্থীরা জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে সরাসরি সম্পৃক্ত এবং গোপনে মিটিং করতেই টাঙ্গুয়ার হাওরে এসেছিলেন বলে অভিযোগ করেছে পুলিশ।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com