ট্রাম্পের বিরুদ্ধে ওবামার প্রচার অভিযান
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২৩
ট্রাম্পের বিরুদ্ধে ওবামার প্রচার অভিযান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের আসন্ন মধ্যবর্তী নির্বাচনকে সামনে রেখে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রচার অভিযান শুরু করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি বলেন, ‘ট্রাম্প যুক্তরাষ্ট্রের বর্তমান বিভাজনের কারণ নন, তিনি হচ্ছেন আলামত।’


সিএনএন’র খবরে বলা হয়েছে, শুক্রবার ইলিনয় বিশ্ববিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থীদের সামনে দেয়া ভাষণে ওবামা বলেন, ‘বছরের পর বছর যাবত মার্কিন রাজনীতিবিদরা যে অসন্তুষ্টি তৈরি করেছেন, তার উত্তরসূরি কেবল সেই সুযোগটা কাজে লাগাচ্ছেন।’


সাবেক এ মার্কিন প্রেসিডেন্ট আরো বলেন, ‘কাজেই আমাদের গণতন্ত্রকে সংশোধন করতে আপনারা কী করবেন, সেই সিদ্ধান্ত নিতে হবে।’


সিএনএন বলছে, আগামী ৬ নভেম্বরের ভোটে দেশটির ডেমোক্রেটিক পার্টির জন্য সমর্থন চেয়েছেন মার্কিন সাবেক এ প্রেসিডেন্ট। রিপাবলিকানরা সিনেট ও প্রতিনিধি পরিষদে সংখ্যাগরিষ্ঠ হলেও এ নির্বাচন তাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ।


সংবাদে আরো বলা হয়, ভোটের দিন যত ঘনিয়ে আসছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও দলের সমর্থনের জন্য ততই প্রচার জোরদার করছেন। প্রার্থীদের জন্য তিনি নিয়মিত শোডাউন করে যাচ্ছেন।


এ সময় মন্দা থেকে দেশের অর্থনীতিকে তুলে আনতে নিজের ভূমিকার কথাও মনে করিয়ে দেন বারাক ওবামা। ওবামা বলেন, ‘সে সময় ভীষণ দক্ষতার সঙ্গে আমাদের সেই মন্দাকে সামলাতে হয়েছিল।’ এ জন্য অর্থনৈতিক পুনরুদ্ধারের সেই কথা সবাইকে মনে রাখার আহ্বান জানিয়েছেন মার্কিন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com