কাবুলে জোড়া আত্মঘাতী হামলায় নিহত ২০, আহত ৭০
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১২:৫৬
কাবুলে জোড়া আত্মঘাতী হামলায় নিহত ২০, আহত ৭০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফগানিস্তানের রাজধানী কাবুলের শিয়া অধ্যুষিত এলাকার একটি স্পোর্টস ক্লাবের ভেতর জোড়া বোমা হামলায় অন্তত ২০ জন নিহত ও ৭০ জন আহত হয়েছে। বুধবার সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটে।


এ ঘটনায় প্রথমে এক আত্মঘাতী হামলাকারীর হামলায় চারজন নিহত হয়। এ হামলার পর হতাহতদের উদ্ধারের সময় ঘটনাস্থলে গাড়ি চালিয়ে এসে আরেক আত্মঘাতী হামলাকারী দ্বিতীয় বিস্ফোরণটি ঘটায়।


আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ জানিয়েছেন, কাবুলের পশ্চিমাঞ্চলীয় দাশতে বারচি এলাকার একটি স্পোর্টস ক্লাবে এই হামলা চালানো হয়। এই এলাকায় হাজারা শিয়া মুসলিমরা বসবাস করে।


এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, এক ব্যক্তি ক্লাবের নিরাপত্তারক্ষীকে গুলি করে হত্যা করার পর ভেতরে প্রবেশ করেই নিজের শরীরে থাকা বোমার বিস্ফোরণ ঘটায়।


কর্মকর্তারা জানিয়েছেন, প্রথম বোমা বিস্ফোরিত হওয়ার কয়েক মিনিট পর যখন লোকজন হতাহতদের উদ্ধার করতে এগিয়ে আসে তখন সেখানে আরেকটি বিস্ফোরণের শব্দ শোনা যায়।


হামলায় নিহতদের মধ্যে টোলো নিউজ চ্যানেলের দুই সাংবাদিকও আছেন। এ সময় আরো চার সাংবাদিকও আহত হন। নিহত দুই সাংবাদিকের নাম সামিম ফারামার্জ ও রামিজ আহমাদি।


এখনো পর্যন্ত কোনো সংগঠন এ হামলার দায়িত্ব স্বীকার করেনি। তবে এর আগে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) শিয়াদের বিরুদ্ধে এ ধরনের হামলা চালিয়েছে।


গত মাসের মাঝামাঝি সময়ে কাবুলের একই এলাকার একটি শিক্ষা কেন্দ্রের সামনে ভয়াবহ বোমা হামলায় ৫০ শিয়া মুসলিম নিহত হয়। সূত্র: বিবিসি ও পার্সটুডে


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com