অস্ট্রিয়ার মন্ত্রীর বিয়েতে নাচলেন পুতিন
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৮, ১২:৪৪
অস্ট্রিয়ার মন্ত্রীর বিয়েতে নাচলেন পুতিন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী কারিন নেইসলের বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়ে তার সঙ্গে নেচেছেন।


অস্ট্রিয়ার স্টাইরিয়া রাজ্যে এই বিয়ে অনুষ্ঠিত হয় এবং পুতিন অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে উপহারও দিয়েছেন।


তবে পুতিনকে বিয়েতে আমন্ত্রণ জানানোর জন্য সমালোচনার মুখে পড়েন কারিন। অস্ট্রিয়ার সরকারবিরোধী রাজনীতিকরা অভিযোগ করেছেন, রাশিয়ার প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানিয়ে কারিন ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র নীতিকে তাচ্ছিল্য করেছেন।


অস্ট্রীয় পররাষ্ট্রমন্ত্রীর বয়স ৫৩ বছর। তিনি স্টাইরিয়া রাজ্যের ব্যবসায়ী ওলফগ্যাং মেইলঙ্গারকে বিয়ে করেছেন।


কারিন কোনো দলের সাথে সম্পৃক্ত নন। স্বতন্ত্র হিসেবে তাকে পরাষ্ট্রমন্ত্রী করেছে অস্ট্রিয়ার দক্ষিণপন্থী ফ্রিডম পার্টির নেতৃত্বাধীন বর্তমান জোট সরকার। ধারণা করা হয়, এই ফ্রিডম পার্টির সাথে রাশিয়ার ক্ষমতাসীন ইউনাইটেড রাশিয়া পার্টির সাথে যোগাযোগ আছে।


পুতিন ফুলের তোড়া হাতে নিয়ে বিয়ের অনুষ্ঠানে প্রবেশ করেন এবং সেই ফুল তিনি তুলে দেন কনে কারিনের হাতে। তার সঙ্গে ছিল রাশিয়ার সংগীত শিল্পীদের একটি দলও। তারা বিয়েতে গান পরিবেশন করেন।


রুশ প্রেসিডেন্টের মুখপাত্র দিমিত্রি পেস্কভ বলেছেন, বিয়েতে অংশ নেয়া অতিথিরা শিল্পীদলের পারফর্মেন্সের প্রশংসা করেছেন।


পুতিনের এই সফরের জন্য অস্ট্রিযায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জারি করা হয়। এই নিরাপত্তার জন্য করদাতাদের উপর বাড়তি চাপ পড়বে বলেও রাজনীতিকদের অনেকে অভিযোগ করেছেন।


গণমাধ্যমে বলা হয়েছে, বিয়েতে রুশ প্রেসিডেন্টের অংশ নেয়ার বিষয়টি মাত্র সাতদিন আগে ঘোষণা করা হয়েছে। তবে পুতিনের মুখপাত্র বলেছেন, এ বছরের এপ্রিলে পুতিন যখন অস্ট্রিয়া সফর করেন, তখন তাকে এই আমন্ত্রণ জানানো হয়। তিনি জার্মানি যাওয়ার পথে এই বিয়েতে যোগ দিয়েছিলেন। সূত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com