গুহায় নিখোঁজ ১২ ফুটবলার জীবিত
প্রকাশ : ০৩ জুলাই ২০১৮, ০১:৩৬
গুহায় নিখোঁজ ১২ ফুটবলার জীবিত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

থাইল্যান্ডের একটি গুহায় হারিয়ে যাওয়ার ৯ দিন পর ১২ ক্ষুদে ফুটবলার ও তাদের কোচ জীবিত আছেন। ছিয়াং রাইয়ের থাম লুয়াং গুহা থেকে নৌবাহিনীর বিশেষ দল তাদের খুঁজে পেয়েছে বলে জানিয়েছেন দেশটির আঞ্চলিক গভর্নর। উদ্ধারকারীরা এখন তাদের বের করে আনার চেষ্টা করছেন।


এর আগে গত ২৩ জুন থেকে তারা নিখোঁজ ছিলেন। ভ্রমণে গিয়ে তারা একটি গুহায় আটকে পড়েন। ১২ ফুটবলার হলো মো পা বা ওয়াইল্ড বোয়ার ফুটবল দলের সদস্য। তাদের সঙ্গে ছিলেন সহকারী কোচ ২৫ বছরের এক্কাপোল জানথাওং।



চিয়াং রাইয়ের প্রাদেশিক গভর্নর নারোংসাক ওসোত্তানাকর্ন বলেছেন, উদ্ধারকর্মীরা নিখোঁজ ১৩ জনকে নিরাপদ অবস্থায় খুঁজে পেয়েছেন। এখন চলছে উদ্ধার অভিযান। তবে এর মধ্যেই তাদের কাছে যেভাবেই হোক খাবার পৌঁছানো হবে। বেশ কয়েক দিন ধরে তারা না খেয়ে রয়েছে। এছাড়া ডুবুরির প্রশিক্ষণ রয়েছে এমন একজন চিকিৎসককেও পাঠানো হবে তাদের কাছে।


তিনি জানান, যে জায়গাটায় ওই ১৩ জন আটকা পড়েছে বলে প্রথমে মনে করা হয়েছিল, তার থেকে ৪০০ মিটার দূরে তাদের পাওয়া গেছে।



থাইল্যান্ডের সবচেয়ে বড় ও দীর্ঘ গুহা থাম লাং। গুহার পথও যথেষ্ট কঠিন। পাথরের চাঁই চারিদিকে। জলমগ্ন গুহার ভেতরের রাস্তা বেশ পিচ্ছিল। ভারী বৃষ্টি অনবরত হওয়ায়, গুহা আরো ভয়ানক। এই গুহা দিয়ে টানা হাটলে পৌঁছানো যাবে মিয়ানমারে। তাই উদ্ধারকাজে মিয়ানমার সেনারা সাহায্য চেয়েছে থাইল্যান্ড।


বিবার্তা/শারমিন/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com