নির্বাচনী খেলা জমে উঠেছে মালদ্বীপে
প্রকাশ : ০২ জুলাই ২০১৮, ১৭:৫৯
নির্বাচনী খেলা জমে উঠেছে মালদ্বীপে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী সেপ্টেম্বর মাসে অনুষ্ঠেয় মালদ্বীপের প্রেসিডেন্ট নির্বাচনে বিকল্প প্রার্থীর নাম ঘোষণা করেছে দেশটির প্রধান বিরোধী দল মালদ্বীভিয়ান ডেমক্রেটিক পার্টি (এমডিপি)। তিনি হলেন দলের প্রবীণ সংসদসদস্য ইব্রাহিম মোহামেদ সলিহ।


মালদ্বীপের উকুলহাস দ্বীপে গত শনিবার অনুষ্ঠিত এমডিপি'র বিশেষ জাতীয় কংগ্রেসে ৭৯১ জন ডেলিগেটের প্রায় সবাই সর্বসম্মতভাবে প্রবীণ এ নেতাকে প্রার্থী মনোনীত করার পক্ষে সিদ্ধান্ত দেন।


এর আগে দেশটির সাবেক প্রেসিডেন্ট মোহামেদ নাশিদই দলের প্রার্থী ছিলেন। কিন্তু নির্বাচন কমিশন তাকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার অযোগ্য ঘোষণা করলে তিনি সরে দাঁড়ানোর কথা জানিয়ে দেন। এ অবস্থায় এমডিপি জাতীয় কংগ্রেস ডেকে ইব্রাহিম মোহামেদ সলিহকে ''বিকল্প'' নতুন প্রার্থী মনোনীত করলো।


তবে এক বিবৃতিতে মোহামেদ নাশিদের ক্যাম্পেইন ম্যানেজার বলেছেন যে, বিকল্প প্রার্থী মনোনয়ন দেয়া হলেও মূল প্রার্থী মোহামেদ নাশিদই থাকবেন। নির্বাচন কমিশনের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে দরখাস্ত দেয়া হয়েছে। এ মাসেই তারা একটা সিদ্ধান্ত জানাবে। যদি এমন হয় যে নাশিদ প্রার্থী হতে পারছেন, তাহলে তিনিই প্রার্থী থাকবেন।


এদিকে মোহামেদ নাশিদের সরে দাঁড়ানোর পর অনিশ্চয়তা সৃষ্টি হয় যে, এমডিপি বুঝি আর প্রার্থীই দিতে পারবে না। এ অবথায় এমডিপি'র পাশে এসে দাঁড়িয়েছে জমহুরি পার্টি। তারা বলেছে তারা এমডিপি প্রার্থীর পক্ষে মাঠে থাকবে এবং একজন রানিংমেট দেবে। সূত্র : মালদ্বীপ ইনডিপেন্ডেন্ট


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com