গ্লাসগোর বিখ্যাত আর্ট স্কুলে ভয়াবহ আগুন
প্রকাশ : ১৬ জুন ২০১৮, ১৪:৫৪
গ্লাসগোর বিখ্যাত আর্ট স্কুলে ভয়াবহ আগুন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্কটল্যান্ডের গ্লাসগোর বিখ্যাত আর্ট স্কুলে (শিল্পকলা কেন্দ্র) ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। চার বছর আগে আরেকটি অগ্নিকাণ্ডে এই স্কুলের একটি অংশ পুড়ে গিয়েছিল।


শুক্রবার স্থানীয় সময় রাত সোয়া ১১টায় ম্যাকিনটোশ বিল্ডিংয়ের ওই স্কুলে এ আগুনের সূত্রপাত হয়। এরপর আগুন দ্রুত পার্শ্ববর্তী ক্যাম্পাস নাইট ক্লাব ও ০২ এবিসি মিউজিক ভেন্যুসহ অন্যান্য ভবনে ছড়িয়ে পড়ে। এর ফলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।


স্কটিশ দমকল ও উদ্ধারকারী সংস্থা জানিয়েছে, এ অগ্নিকাণ্ডে এখনো পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। সংস্থার উপপ্রধান কর্মকর্তা লেইন বুশেল জানান, আগুন নিয়ন্ত্রণে আনতে আরো বেশ সময় লাগতে পারে।


তিনি জানান, আগুনের সূত্রপাতের পর এই চরম চ্যালেঞ্জিং ও জটিল ঘটনা মোকাবিলা করতে ঘটনাস্থলে ১২০ জন দমকল কর্মীকে পাঠানো হয়েছে।


এর আগে ম্যাকিনটোশ ভবনে ২০১৪ সালের মে মাসে ভয়াবহ আগুন লাগে। আগামী বছর বহু মিলিয়ন পাউন্ডের পুনর্বাসন প্রক্রিয়ায় এটি নতুন করে শুরু করার কথা ছিল।


বেন নামের এক প্রত্যক্ষদর্শী জানান, এবারের আগুন আগেরবারের চেয়ে অনেক শক্তিশালী এবং এটি ব্যাপক ক্ষয়ক্ষতি করবে। এটি ভয়াবহ আগুন। দাহ্য বাক্সে আগুন লাগলে যেমন জ্বলতে থাকে এটি তেমন করে জ্বলছে। খুবই মর্মান্তিক ঘটনা।’


কনর নেইল নামের ২২ বছর বয়সি এক তরুণ বলেন, ‘বাসা থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হচ্ছে। রাস্তায় অনেক দূর থেকে বড় কমলা রঙের আলো (আগুনের আলো) দেখা যাচ্ছে।’ সূত্র : বিবিসি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com