আয়কর ফাঁকি
‘ট্রাম্প সত্যিই জিনিয়াস’
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৬, ১৪:৩৪
‘ট্রাম্প সত্যিই জিনিয়াস’
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের দাবি, ১৮ বছর ধরে আয়কর ফাঁকি দেয়ার খবর সত্যি হয়ে থাকলে বলতে হবে তিনি (ট্রাম্প) অনেক জিনিয়াস। সোমবার বিবিসির অনলাইন ভার্সনে এ খবর জানানো হয়।



সম্প্রতি নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, ১৯৯০ সালের শুরুতে আটলান্টিক সিটির তিনটি ক্যাসিনো, এয়ারলাইন্স এবং নিউইয়র্কের ম্যানহাটনে অসময়ে কেনা প্লাজা হোটেল ব্যবসায় ধস নামে। অব্যবস্থাপনার ফলে এসব ক্ষতি থেকে লাভবান হলেও ট্রাম্প ১৯৯৫ সালে আয়কর বিবরণীতে তার ব্যবসায় ৯১৫ মিলিয়ন ডলার ক্ষতি দেখিয়ে প্রায় ১৮ বছর ধরে মার্কিন ফেডারেল সরকারকে কোনো আয়কর দেননি।
রিয়েল এস্টেট ব্যাবসায়ী, মার্কিন ধনকুবের ট্রাম্পের শিবির নিউইয়র্ক টাইমসের এ প্রতিবেদন অস্বীকার করে জানায় এসব নথি পত্রিকাটি অবৈধভাবে পেয়েছে।
এদিকে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনটিকে ‘খুব ভালো গল্প’ বলে উল্লেখ করে নিউ জার্সির গভর্নর ক্রিস ক্রিস্টি বলেন, প্রতিবেদনটিতে ট্রাম্পের ‘প্রতিভা’ প্রতিফলিত হয়েছে।
ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে ক্রিস্টি বলেন, এই প্রতিবেদনের মাধ্যমে এটাই বোঝা যায় যে মেহনতি মানুষের জন্য স্বস্তিদায়ক আয়কর নীতি নির্ধারণে ট্রাম্পই সেরা।
অবশ্য আয়কর ফাঁকির বিষয়টি নির্বাচনী প্রচারণায় কামানের গোলার সাথে তুলনা করেছেন ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট প্রার্থী হিলারি। তিনি বলেন, ‘ট্রাম্প প্রায় দুই যুগ ধরে কর ফাঁকি দিচ্ছেন। আগেই ধারণা করেছিলাম, তিনি কিছু লুকাতে চাইছেন।’
উল্লেখ্য, চলতি প্রেসিডেন্ট নির্বাচনে প্রচারণার অংশ হিসেবে হিলারি তার আয়কর বিবরণী প্রকাশ করলেও রিয়েল এস্টেট ব্যবসায়ী ট্রাম্প এখনো তা প্রকাশ করেনি। সূত্র: বিবিসি


বিবার্তা/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com