যুক্তরাষ্ট্রে দেখানো হবে জাজ মাল্টিমিডিয়ার ছবি
প্রকাশ : ০২ অক্টোবর ২০১৬, ১৪:৫৮
যুক্তরাষ্ট্রে দেখানো হবে জাজ মাল্টিমিডিয়ার ছবি
নিউইয়র্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের স্বনামধন্য চলচিত্র নির্মাতা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া নির্মিত চলচিত্র যুক্তরাষ্ট্রে প্রদর্শনসহ সার্বিক বিষয়ে ভূমিকা রাখবে ডিজিটাল ওয়ান মিডিয়া। শনিবার জ্যাকসন হাইটসের পালকি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জাজ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আব্দুল আজিজ।


আব্দুল আজিজ বলেন, বাংলাদেশের চলচিত্রে এখন অনেকটাই ক্রান্তিকাল চলছে। বিশ্বায়নের সঙ্গে তাল মেলাতে না পেরে অনেকে চলচিত্র নির্মাণ থেকে সরে দাঁড়াচ্ছেন। বিষয়টি অনুধাবন করে জাজ মাল্টিমিডিয়া বাংলাদেশের চলচ্চিত্রের বিকাশ এবং ঐতিহ্য ধরে রাখার প্রয়াস হাতে নেয়। ২০১১ সাল থেকে এ পর্যন্ত অন্তত ২৫টি চলচ্চিত্র নির্মাণ করেছে জাজ মাল্টিমিডিয়া এবং আরো পাঁচটি চলচিত্র নির্মাণাধীন রয়েছে। এর মধ্যে ‘শিকারী’ নামে চলচিত্রটি ব্যাপক প্রশংসিত হয়েছে।


তিনি বলেন, জাজ মাল্টিমিডয়ার এখন সময় এসেছে নির্মিত চলচ্চিত্র যুক্তরাষ্ট্রের হলগুলোতে প্রদর্শনের। আর সে পদক্ষেপ নিতে এগিয়ে এসেছে নিউইয়র্কের ডিজিটাল ওয়ান মিডিয়া। তারা যুক্তরাষ্ট্রে কাজটি করবে এবং বাংলা চলচ্চিত্রের ব্যপ্তি ঘটাতে অগ্রণী ভূমিকা রাখবে। এ লক্ষ্যে জাজ মাল্টিমিডিয়া এবং ডিজিটাল ওয়ান মিডিয়ার মধ্যে নীতিগত সিদ্ধান্ত হয়েছে বলেও জানান আব্দুল আজিজ।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিজিটাল ওয়ান মিডিয়ার চেয়ারম্যান, নিউইর্য়ক থেকে প্রকাশিত সাপ্তাহিক আজকালের প্রধান সম্পাদক ও প্রকাশক জাকারিয়া মাসুদ জিকো।


জিকো বলেন, জাজ মাল্টিমিডয়ার সঙ্গে কাজ করতে পেরে আমরা ধন্য। আমরা দীর্ঘদিন ধরে বাংলা চলচ্চিত্রগুলো যুক্তরাষ্ট্রের মূলধারার হলগুলোতে প্রদর্শিত হউক সেটা প্রত্যাশা করেছিলাম। জাজ মাল্টিমিডয়ার কারণে এ প্রত্যাশা পূরণ হচ্ছে। এতে করে বাংলাদেশ যে আন্তর্জাতিক মানের চলচ্চিত্র নির্মাণ করতে পারে সেটি দেখবে বিশ্বের চলচিত্রপ্রেমিরা। সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন সাপ্তাহিক আজকালের অ্যাসোসিয়েট সম্পাদক হাসানুজ্জামান সাকী।


বিবার্তা/খোকন/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com