যুক্তরাষ্ট্রে বিক্ষোভকারীদের হামলায় ১২ পুলিশ আহত
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৬, ১৫:৩০
যুক্তরাষ্ট্রে বিক্ষোভকারীদের হামলায় ১২ পুলিশ আহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনার চার্লটে পুলিশের গুলিতে এক কৃষ্ণাঙ্গ নিহত হওয়ার প্রতিবাদে বিক্ষোভকারীদের হামলায় ১২ পুলিশ কর্মকর্তা আহত হয়েছে। চার্লট-মেকলেনবার্গ পুলিশ বিভাগ এক টুইটার বার্তায় এ তথ্য জানায়।



টুইটার বার্তায় বলা হয়, ওই কৃষ্ণাঙ্গকে চার্লটের যে স্থানে গুলি করা হয়, বিক্ষোভকারীরা সেখানে একটি ভবনের সামনে জড়ো হয়ে পুলিশের গাড়ি ভাঙচুর করে। এতে ১২ পুলিশ আহত হয়। সেখানে আরো বলা হয়, এক কর্মকর্তার মুখে বিক্ষোভকারীদের ছোড়া পাথরের আঘাত লেগেছে।
স্থানীয় গণমাধ্যমগুলোতে বলা হয়, সেসময় বিক্ষোভকারীরা প্লাকার্ড বহন করছিলেন। তাতে লেখা ছিল, ‘কৃষ্ণাঙ্গরা জড় পদার্থের মত বসবাস করেন’। তারা শ্লোগান দিচ্ছিল, ‘বিচার না হলে শান্ত হব না’। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল ছোঁড়ে।
অন্য একটি পুলিশ বিভাগ তাদের টুইটার বার্তায় জানায়, বিক্ষোভকালে সাধারণ মানুষকে রক্ষা করতে গিয়ে কর্মকর্তারা আহত হয়েছেন। এছাড়া বেশ কয়েকজন বেসামরিক মানুষও আহত হয়েছে।
উল্লেখ্য, মঙ্গলবার সকালে পুলিশ এক আসামিকে ধরতে একটি ভবনের গাড়ি পার্কিংয়ের এলাকায় অভিযান চালাচ্ছিল। সেসময় ৪২ বছর বয়সী কেইথ লামোন্ত স্কটকে গুলি করে পুলিশ কর্মকর্তা ব্রেন্টলি ভিনসন। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। তবে পুলিশ যাকে খুঁজছিল তিনি স্কট নন।
পুলিশের দাবি, কেইথের হাতে বন্দুক ছিল। এক পর্যায়ে ভিনসনের সঙ্গে স্কটের কথা কাটাকাটি হয়। এরপর হুমকি মনে করে ভিনসন তাকে গুলি করে হত্যা করে।
স্কটের আত্মীয়স্বজনেরা পুলিশের এ দাবি নাকচ করে দিয়ে জানান, তার হাতে অস্ত্র ছিল না, বই ছিল। তবে যুক্তরাষ্ট্রের স্থানীয় আইনে অস্ত্র রাখা অবৈধ নয়।
গুলিবর্ষণের ঘটনায় জড়িত পুলিশ কর্মকর্তা ব্রেন্টলি ভিনসনকে সবেতন ছুটিতে পাঠানো হয়েছে। সূত্র: বিবিসি
বিবার্তা/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com