টাকার বিছানায় শুয়ে থাকা রাজনৈতিক নেতার ছবি ভাইরাল
প্রকাশ : ২৭ মার্চ ২০২৪, ২২:১০
টাকার বিছানায় শুয়ে থাকা রাজনৈতিক নেতার ছবি ভাইরাল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিছানায় টাকা ছিটিয়ে তারমধ্যে শুয়ে আছেন ভারতের আসাম রাজ্যের দুর্নীতিতে অভিযুক্ত রাজনীতিবিদ বেঞ্জামিন বসুমাতারি। ৫০০ রুপির নোটের বিছানায় তার শুয়ে থাকার ছবি এরইমধ্যে ভাইরাল হয়ে গেছে।


ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, তিনি একটি বিছানায় শুয়ে আছেন। তার আশপাশে ৫০০ রুপির নোট ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এমনকি তার গায়ের ওপরও ছড়িয়ে আছে কিছু নোট।


২৭ মার্চ, বুধবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


প্রতিবেদনে বলা হয়, আসামের ওদালগুড়ি জেলার ভৈরাগুড়িতে গ্রাম পরিষদ উন্নয়ন কমিটির (ভিসিডিসি) এই চেয়ারম্যান বেঞ্জামিন বসুমাতারি। তিনি দেশটির প্রধানমন্ত্রীর আবাসন প্রকল্প এবং গ্রামীণ চাকরি প্রকল্পের সঙ্গে যুক্ত বড় আকারের একটি দুর্নীতির মামলায় অভিযুক্ত। এছাড়া অভিযোগ রয়েছে তিনি ওদালগুড়ি উন্নয়ন অঞ্চলে পিএমএওয়াই এবং এমএনআরইজিএ প্রকল্পের অধীন দরিদ্র সুবিধাভোগীদের কাছ থেকে ঘুষ নিয়েছিলেন।


জানা গেছে, বেঞ্জামিন বসুমাতারি আসামের প্রমোদ বোরো ইউনাইটেড পিপলস পার্টি লিবারেল (ইউপিপিএল) সদস্য। যে দলটি সেখানে বিজিপি নেতৃত্বাধীন জোটে রয়েছে। ফলে আচমকা ভাইরাল হওয়া টাকার বিছানায় শুয়ে থাকা নেতার ছবিতে কার্যত অস্বস্তিতে গেরুয়া শিবির। যদিও তার ইউপিপিএল দলে থাকা নিয়ে প্রশ্ন উঠেছে।


সামাজিক যোগাযোগমাধ্যমে এ ছবি ছড়িয়ে পড়ার পর ব্যাপক সমালোচনা চলছে। তিনি বোদল্যান্ডভিত্তিক ইউনাইটেড পিপলস পার্টি লিবারেলের (ইউপিপিএল) সদস্য হলে তার বিরুদ্ধে তদন্তের দাবি উঠেছে।


এদিকে বিরোধীরা দাবি করেছে যে, তিনি ইউপিপিএলে আছেন। যদিও ইউপিপিএলের দাবি, কয়েক মাস আগেই তাকে বহিষ্কার করে দেয়া হয়েছে। উল্লেখ্য দুর্নীতিবিরোধী অবস্থানের জন্য ইউপিপিএলের পরিচিতি রয়েছে।


ইউপিপিএল প্রধান এবং বোডোল্যান্ড টেরিটোরিয়াল কাউন্সিলের (বিটিসি) প্রধান নির্বাহী সদস্য প্রমোদ বোরো একটি বিবৃতি দিয়েছেন। সেখানে তিনি জানান, বসুমাতারি দলের সঙ্গে যুক্ত নেই।


বিবৃতিতে বলা হয়েছে, বেঞ্জামিন বসুমাতারি নামে যে নেতাকে টাকার বিছানায় শুয়ে থাকতে দেখা গিয়েছে তাকে দল বহুদিন আগেই সাসপেন্ড করা হয়েছে। চলতি বছরের ১০ জানুয়ারি দল তাকে দল থেকে বহিষ্কার করা। এবং তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছিল।


তিনি আরো বলেন, বিটিসি সরকার তাকে ২০২৪ সালের ১০ ফেব্রুয়ারি ভিসিডিসি চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত ও অপসারণ করেছে। আমি সকল গণমাধ্যম এবং সামাজিক প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের অনুরোধ করছি যে, বেঞ্জামিন বসুমাতারিকে ইউপিপিএলের সঙ্গে যুক্ত করা থেকে বিরত থাকুন। তার ক্রিয়াকলাপের দায়িত্ব সম্পূর্ণরূপে তার নিজের। দল তার ব্যক্তিগত কোনো কাজের জন্য দায়ী নয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com