লেবাননে ত্রাণ কেন্দ্র লক্ষ্য করে ইসরায়েলি হামলা, নিহত ৭
প্রকাশ : ২৭ মার্চ ২০২৪, ০৯:০৭
লেবাননে ত্রাণ কেন্দ্র লক্ষ্য করে ইসরায়েলি হামলা, নিহত ৭
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পশ্চিম এশিয়ার রাষ্ট্র লেবাননে ইসরায়েলি হামলায় ৭ জন নিহত হয়েছেন। বুধবার (২৭ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।


প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ লেবাননের নাবাতিহে ইসরায়েলি হামলায় অন্তত সাতজন নিহত হয়েছেন বলে দুটি নিরাপত্তা সূত্র রয়টার্সকে জানিয়েছে। ধারণা করা হচ্ছে, হেব্বারিয়েহ গ্রামে ইসলামিক গ্রুপের জরুরি ও ত্রাণ কেন্দ্রকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়।


এর আগে, মঙ্গলবার (২৬ মার্চ) উত্তর-পূর্ব লেবাননের দুটি শহরের কাছে ইসরায়েলি বিমান হামলায় তিন হিজবুল্লাহ যোদ্ধা নিহত হয়েছেন। তারও আগে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে লেবাননে প্রাণঘাতী হামলা চালায় ইসরায়েল। এতে একই পরিবারের ৪ জনসহ মোট ৫ জন নিহত হয়েছিলেন। নিহতদের মধ্যে একজন অন্তঃসত্ত্বা নারীও ছিলেন।


উল্লেখ্য, গাজায় হামলার প্রতিশোধ নিতে গত অক্টোবর থেকেই ইসরায়েলে হামলা চালিয়ে আসছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। তখন থেকেই ইসরায়েল এবং হিজবুল্লাহর মধ্যে সীমান্ত যুদ্ধ ধীরে ধীরে বেড়েছে। ইসরায়েলি বাহিনীর সঙ্গে সংঘাতে হিজবুল্লাহর দুই শতাধিক যোদ্ধা নিহত হয়েছেন। এ ছাড়া লেবাননের প্রায় ৫০ জন বেসামরিক নাগরিকেরও প্রাণহানি ঘটেছে। অপরদিকে হিজবুল্লাহর হামলায় ইসরায়েলের সামরিক বাহিনীর এক ডজনেরও বেশি সদস্য এবং পাঁচ বেসামরিক নিহত হয়েছেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com