লেবাননের ক্ষেপণাস্ত্র হামলায় ভারতীয় নিহত
প্রকাশ : ০৫ মার্চ ২০২৪, ১২:৫৮
লেবাননের ক্ষেপণাস্ত্র হামলায় ভারতীয় নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

লেবানন থেকে ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলায় এক ভারতীয় নিহত ও দুজন আহত হয়েছেন। তারা তিনজনই ভারতের কেরালার বাসিন্দা বলে জানা গেছে।


সোমবার (৪ মার্চ) এই হামলা হয়েছে বলে জানিয়েছে ইসরাইলি কর্তৃপক্ষ।


ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, সোমবার লেবানন থেকে ট্যাংক-প্রতিরোধী ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয় ইসরাইলে। সেটি ইসরাইলের উত্তরাঞ্চলের সীমান্তে এসে পড়লে হতাহত হন মার্গালিওট সম্প্রদায়ের সদস্যরা।


সোমবার বেলা ১১টার দিকে গ্যালিলি এলাকায় এই হামলা হয়েছে বলে জানিয়েছে ইসরাইলি কর্তৃপক্ষ। এতে পত্নীবিন ম্যাক্সওয়েল নামের কেরালার কোল্লাম এলাকার এক ব্যক্তি মারা গেছেন। জিভ হাসপাতালে নেয়ার পর তার পরিচয় নিশ্চিত করা হয়।


এছাড়া আহতরা হলেন বুশ যোসেফ জর্জ ও পল মেলভিন। পরে জানানো হয়, হতাহতরা বিদেশি শ্রমিক। হিজবুল্লাহ এই হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। গাজায় যুদ্ধ শুরুর পর থেকেই হামাসকে সমর্থন দিয়ে বিভিন্ন সময় ইসরাইলে রকেট, ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছিল গোষ্ঠীটি।


উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরাইলে আকস্মিক হামলা চালায় হামাস। এরপর থেকেই হামাস নিধনের নামে গাজায় বর্বর হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইলি সেনবাহিনী।


এ হামলায় এরই মধ্যে ৩০ হাজার ৫শ’র বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন আর আহত হয়েছেন ৭১ হাজারের বেশি মানুষ। ভুক্তভোগীদের বেশিরভাগই নারী ও শিশু বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com