কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৩৩
কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের উত্তরপ্রদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে অভিনেত্রী সানি লিওনের নামসহ একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। যা নিয়ে বইছে সমালোচনার ঝড়। এরই মধ্যে পুলিশের সাইবার টিম বিষয়টি নিয়ে তদন্ত করছে।


১৭ ফেব্রুয়ারি, শনিবার ৭৫টি জেলায় ২ হাজার ৩৮৫টি পরীক্ষা কেন্দ্রে পুলিশ কনস্টেবল নিয়োগ নিয়োগ পরীক্ষা নেয়া হয়। রাজ্যটির পুলিশ রিক্রুটমেন্ট অ্যান্ড প্রমোশন বোর্ডের (ইউপিপিআরবি) ওয়েবসাইটে সানি লিওনের ছবি দিয়ে নিবন্ধন করা হয়েছে। সেখানেই দেখা যায়, অ্যাডমিট কার্ডে সানি লিওনের ছবি। ফর্ম অনুসারে, সানি লিওনের পরীক্ষার কেন্দ্র ছিল কনৌজের তিরওয়া তহসিলের শ্রীমতী সোনেশ্রী মেমোরিয়াল গার্লস কলেজ। এরপরই পুলিশে খবর দেওয়া হয়। কনৌজ পুলিশের সাইবার সেল এই বিষয়ে তদন্ত শুরু করেছে।


যদিও শেষ পর্যন্ত প্রবেশপত্রে ‘মালিক’ পরীক্ষা দিতে আসেননি বলে ভারতীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন স্কুল কর্তৃপক্ষ।


পুলিশ জানায়, কীভাবে এই প্রবেশপত্র তৈরি হল, কে ‘সানি লিওনি’-র নামে আবেদন করেছিলেন তা এখনো জানা যায়নি। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। ওই প্রবেশপত্রে যে মোবাইল নম্বর দেওয়া রয়েছে, সেটা উত্তরপ্রদেশের মাহোবর এলাকার এক বাসিন্দার। পাশাপাশি যে রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করা হয়েছে, সেখানে মুম্বইয়ের ঠিকানা উল্লেখ রয়েছে।


পুলিশের প্রাথমিক ধারণা, কেউ ভুয়া নাম, ঠিকানা, ছবি দিয়ে পুলিশের চাকরির পরীক্ষায় আবেদন করেছিলেন। পুরো বিষয়টিই ‘ইচ্ছাকৃত’ করা হয়েছে বলে মনে করছে পুলিশ।


এদিকে উত্তর প্রদেশের এই কনস্টেবল নিয়োগ পরীক্ষায় শনিবার কমপক্ষে ১২০ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হওয়া সবাই ভুয়া পরীক্ষার্থী ছিলেন। সূত্র: এনডিটিভি।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com