জামিন না দেয়ায় বিচারকের ওপর হামলা
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪, ২২:৪০
জামিন না দেয়ায় বিচারকের ওপর হামলা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

জামিন না দেয়ায় যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের একটি আদালতে বিচারকের ডায়াসের ভেতর বেঞ্চে বসা বিচারকের ওপর লাফিয়ে পড়ে সহিংস হামলা করেছেন এক আসামি।


স্থানীয় সময় বুধবার (৩ জানুয়ারি) এ ঘটনা ঘটে। বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশিত হয়েছে।


সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট জানিয়েছে, দিউব্রা রেডেন নামের ৩০ বছর বয়সী এক আসামিকে আদালতে তোলা হয়। সেখানে তার বিরুদ্ধে অপর ব্যক্তিকে শারীরিকভাবে আঘাত করার অপরাধে বিচার চলচিল। ওই সময় আদালতের নারী বিচারক জানান, তার বিরুদ্ধে আগেও এ ধরনের ঘটনা ঘটানোর অভিযোগ ছিল। এ কারণে এবার তাকে আর জামিন দেয়া হবে না।


বিচারক এমন কথা বলার পর আসামি দিউব্রা রেডেন লাফ মেরে (অনেকটা উড়ে গিয়ে) এজলাসে ঢুকে পড়েন এবং বিচারককে উপর্যুপুরি ঘুষি মারতে থাকেন। তখন এজলাসে উপস্থিত অন্যান্য ব্যক্তিরা দ্রুত তাকে থামাতে যান। কিন্ত তারা বাধা দেয়া সত্ত্বেও বিচারককে মাটিতে ফেলে তিনি মারতেই থাকেন। এক পর্যায়ে অন্যান্যরা আসামি দিউব্রা রিডেনকে ঘুষি মারা শুরু করেন; যেন তিনি থেমে যান।


এই ঘটনায় বিচারক আহত হয়েছেন। তবে তাকে হাসপাতালে নিতে হয়নি। তবে আদালতের অপর এক কর্মকর্তা শারীরিকভাবে ভালো আঘাত পাওয়ায় তাকে হাসপাতালে নেয়া হয়েছে। ওই কর্মকর্তার অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছে আদালত কর্তৃপক্ষ।


বিচারককে ঘুষি মারার পর পুলিশ তাকে আটক করে এবং তার বিরুদ্ধে কয়েকটি অপরাধমূলক অভিযোগ আনা হয়েছে। যারমধ্যে রয়েছে সুরক্ষিত ব্যক্তিদের ওপর হামলা।


আদালতের নথির তথ্য অনুযায়ী, চুরির চেষ্টার অভিযোগে দিউব্রা রিডেনক ২০১৫ সালে ১৯ মাসের কারাদণ্ড দেয়া হয়। এছাড়া মারামারির জন্য ২০২১ সালেও আরেকবার কারাভোগ করেছিলেন তিনি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com