যৌন ব্যবসায়ীর সঙ্গে নাম জড়াল ট্রাম্প, ক্লিনটনসহ বেশকিছু প্রভাবশালীর
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪, ১৮:৪১
যৌন ব্যবসায়ীর সঙ্গে নাম জড়াল ট্রাম্প, ক্লিনটনসহ বেশকিছু প্রভাবশালীর
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যৌন ব্যবসায়ী ও প্রয়াত মার্কিন ধনকুবের জেফরি এপস্টেইনের সঙ্গে পরিচিত ছিলেন এমন বেশ কয়েকজন হাই প্রোফাইল ব্যক্তিত্বের নাম সামনে এসেছে। এ সংক্রান্ত একটি মামলার নথি থেকে জানা গেছে, এই তালিকায় আছেন সাবেক দুই মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্প এবং ব্রিটিশ প্রিন্স এন্ড্রিউসহ অনেকে।


ফোর্বসের এক প্রতিবেদনে বলা হয়েছে, মূলত জেফরি এপস্টেইনের যৌন নির্যাতনের শিকার ভার্জিনিয়া জিওফ্রে এবং এপস্টেইনের সহযোগী ঘিসলাইন ম্যাক্সওয়েলের মধ্যে একটি মানহানি ও ক্ষতিপূরণ মামলার সমঝোতার অংশ হিসেবে এই মামলার নথি থেকে এসব নাম প্রকাশ করা হচ্ছে।


ফোর্বসের প্রতিবেদনে বলা হয়েছে, এই নথিতে অন্তত ১৫০ জনের নাম রয়েছে, যাঁরা বিভিন্নভাবে জেফরি এপস্টেইনের সঙ্গে জড়িত। এই জড়িতদের মধ্যে উল্লেখযোগ্য হলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্প। এছাড়া, ব্রিটিশ রাজপরিবার থেকে বিতাড়িত প্রিন্স অ্যান্ড্রুও আছেন এই তালিকায়। মূলত জেফরির সঙ্গে সম্পর্ক রাখার অভিযোগেই তাঁকে রাজপরিবার থেকে বের করে দেওয়া হয়েছিল।


তালিকায় বিল ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পের নাম থাকলেও, তারা কোনো ধরনের ‘অপরাধ’ বা ‘ভুল’ করেছেন- এমন কিছুর উল্লেখ নেই নথিতে।


তারকা, রাজনীতিবিদ, ধনকুবেরসহ সমাজের বিভিন্ন ‘হাই-প্রোফাইল’ ব্যক্তিদের সঙ্গে ওঠাবসা ছিল এপস্টেইনের। এক কিশোরীকে যৌনতার জন্য অর্থ দেয়ার অভিযোগে ২০০৫ সালে তাকে প্রথমবার গ্রেফতার করা হয়। এরপর ২০০৮ সালে একই ধরনের আরেক অভিযোগে এপস্টেইনকে দোষী সাব্যস্ত করা হয়েছিল।


২০১৯ সালে জেফরি এপস্টেইনের বিরুদ্ধে নারী পাচারের অভিযোগ আনেন ম্যানহাটানের ফেডারেল কৌঁসুলিরা। সেই মামলার শুনানির সময় তিনি কারাগারেই আত্মহত্যা করেন।


বিল ক্লিনটন, ডোনাল্ড ট্রাম্প ও প্রিন্স অ্যান্ড্রু ছাড়াও এই তালিকায় যাঁরা আছেন, তাঁদের মধ্যে উল্লেখযোগ্য একজন হলেন পপ তারকা মাইকেল জ্যাকসন। এছাড়া বিখ্যাত মার্কিন জাদুগর ডেভিড কপারফিল্ড, মার্কিন বিনিয়োগ প্রতিষ্ঠান হাইব্রিজ ক্যাপিটালের সহপ্রতিষ্ঠাতা গ্লেন ডুবিন, নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের সাবেক গভর্নর বিল রিচার্ডসন, আইনজীবী অ্যালান ডারশোভিৎজ এবং চেইন হোটেল হায়াতের চেয়ারম্যান ও ধনকুবের থমাস প্রিজকার উল্লেখযোগ্য।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com