এরদোগানের উপর চটেছেন নেতানিয়াহু
প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২৩, ১৭:৫২
এরদোগানের উপর চটেছেন নেতানিয়াহু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

অ্যাডলফ হিটলারের সঙ্গে তুলনা করায় তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের উপর চটেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু। তুর্কি প্রেসিডেন্টের মন্তব্যের নিন্দা জানিয়ে তার বিরুদ্ধে ‘কুর্দি নিধনের’ অভিযোগ তুললেন নেতানিয়াহু।


সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স হ্যান্ডলে এক পোস্টে নেতানিয়াহু এই নিন্দা জানান।


এর আগে আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, বুধবার (২৭ ডিসেম্বর) আঙ্কারায় এক অনুষ্ঠানে তুরস্কের প্রেসিডেন্ট ‘নেতানিয়াহু হিটলারের চেয়ে আলাদা কিছু নয়’ বলে মন্তব্য করেন। একই সঙ্গে তিনি বলেন, ইসরায়েল গাজায় যা করছে, ঠিক তেমনটিই নাৎসিরা করেছিল ইহুদিদের সঙ্গে।


প্রতিক্রিয়ায় বেনইয়ামিন নেতানিয়াহু বলেছেন, এরদোগান, যিনি কুর্দিদের বিরুদ্ধে গণহত্যা চালান, যিনি তার শাসনের বিরোধিতাকারী সাংবাদিকদের কারাগারে বন্দি করার বিশ্ব রেকর্ড গড়েন, তিনিই শেষ ব্যক্তি যিনি আমাদের কাছে নৈতিকতার বাণী প্রচার করেন।


আঙ্কারায় এরদোগান তার বক্তব্যে চলমান হামলায় ইসরায়েলকে সহায়তা দেয়ার জন্য পশ্চিমা দেশগুলোর সমালোচনা করেন। পাশাপাশি গাজায় চলমান সংঘাত নিয়ে নিজেদের দৃষ্টিভঙ্গি বা অভিমতের কারণে যেসব বিজ্ঞানী ও বিশেষজ্ঞ হত্যার হুমকিতে রয়েছেন, তাদের তুরস্ক আশ্রয় দিতে প্রস্তুত বলেও জানান।


এর আগে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুকে ‘গাজার কসাই’ আখ্যা দিয়েছিলেন এরদোগান। গত ৩০ নভেম্বর করা এ সম্পর্কিত মন্তব্যে এরদোগান বলেন, বেনইয়ামিন নেতানিয়াহু গাজায় শতাব্দীর সবচেয়ে জঘন্যতম এবং সবচেয়ে নৃশংস হত্যাকাণ্ড চালিয়ে ইতিহাসে গাজার কসাই হিসেবে নাম লিখেয়েছেন। তার সরকার যে বিবৃতি দিয়েছে, তাতে গাজায় স্থায়ী যুদ্ধবিরতি আশা করা যায় না।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com