‘ব্যাট’ প্রতীক নিয়ে নির্বাচন করতে পারবে না ইমরান খানের দল
প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০২৩, ১৩:২৩
‘ব্যাট’ প্রতীক নিয়ে নির্বাচন করতে পারবে না ইমরান খানের দল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল ‘ব্যাট’ প্রতীক নিয়ে নির্বাচন করতে পারবে না বলে জানিয়েছে দেশটির নির্বাচন কমিশন (ইসিপি)। বলা হয়েছে, সম্প্রতি তেইরিক-ই-ইনসাফের আন্তঃদলীয় বা অভ্যন্তরীণ নির্বাচনে যথাযথ নিয়ম মানা হয়নি।


তেইরিক-ইনাসাফের অভ্যন্তরীণ নির্বাচনের প্রক্রিয়া যাচাই করে ওই নির্বাচনকে বাতিলও করা হয়েছে। একই সঙ্গে আসন্ন জাতীয় নির্বাচনে দলটির আইকনিক ব্যাট প্রতীক বাতিল করা হয়।


ইসিপির পদক্ষেপের খবর প্রচারিত হওয়ার কিছুক্ষণ পর পিটিআই এই সিদ্ধান্তকে ‘বিখ্যাত লন্ডন প্ল্যান’ ও পিটিআইকে নির্বাচনে অংশগ্রহন থেকে আটকানোর একটি ঘৃণ্য ও লজ্জাজনক প্রচেষ্টা বলে অভিহিত করেছে ইমরানের দল। নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে তারা আপিল করবে বলেও জানানো হয়েছে।


চলতি মাসের শরুর দিকে পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফের নতুন চেয়ারম্যান হন ব্যারিস্টার গহর আলী খান। ইমরান খান তাকে দলের চেয়ারম্যান পদে মনোনয়ন দেন। বেশ কয়েকটি মামলায় এই মুহূর্তে কারাগারে বন্দি রয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী।


পিটিআইয়ের প্রধান নির্বাচন কমিশনার নিয়াজুল্লাহ নিয়াজি ফলাফল ঘোষণা করে বলেছেন, আন্তঃদলীয় নির্বাচনে ব্যারিস্টার গহর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এবার দলটির প্রতীকসহ এই নির্বাচন বাতিল করলো নির্বাচন কমিশন।


এদিকে তোশাখানার পর সাইফার মামলায়ও জামিন পেয়েছেন ইমরান খান। দেশটির সুপ্রিমকোর্ট সাইফার (সরকারি গোপন তথ্য ফাঁস) মামলায় শুক্রবার তার ও পিটিআইয়ের সহ-সভাপতি মেহমুদ কুরেসির জামিনের আবেদন মঞ্জুর করেছেন। কিন্তু জামিন পেলেও মুক্তি পাবেন না তিনি। কারণ এখনো কয়েকটি মামলায় গ্রেফতার রয়েছেন ইমরান। সূত্র: জিও নিউজ


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com