জর্জ ফ্লয়েডের ঘাতক সেই পুলিশ কর্মকর্তা ছুরিকাঘাতের শিকার
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২৩, ১৭:০১
জর্জ ফ্লয়েডের ঘাতক সেই পুলিশ কর্মকর্তা ছুরিকাঘাতের শিকার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েডকে হত্যায় দোষী সাব্যস্ত সাবেক পুলিশ কর্মকর্তা ডেরেক চৌভিনকে কারাগারে ছুরিকাঘাত হয়েছে।


২৪ নভেম্বর, শুক্রবার অ্যারিজোনার একটি ফেডারেল কারাগারে অন্য একজন বন্দির ছুরিকাঘাতে গুরুতর আহতের ঘটনা জানিয়েছে সংবাদ সংস্থা এপি।


বার্তাসংস্থা এপি জানিয়েছে, ডেরেক চৌভিন অপর এক বন্দির ছুরি হামলায় গুরুতর আহত হয়েছেন। নিউইয়র্ক টাইমসও জানিয়েছে, চৌভিন কারাগারে হামলার শিকার হয়েছেন।


২০২০ সালে জাল নোট ব্যবহারের অভিযোগে জর্জ ফ্লয়েডকে আটকের পর তৎকালীন পুলিশ কর্মকর্তা ডেরেক চৌভিন সড়কের ওপর ফেলে তাঁর (ফ্লয়েড) ঘাড় হাঁটু দিয়ে চেপে ধরেন। এভাবে ৯ মিনিটের বেশি সময় ধরে তিনি ফ্লয়েডের ঘাড় চেপে ধরেছিলেন। পরে ফ্লয়েডকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় যুক্তরাষ্ট্র ও বিশ্বের বিভিন্ন শহরে পুলিশি নৃশংসতা ও বর্ণবাদের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছিল।


এরপর চৌভিনসহ তার বাকি সহকর্মীদের গ্রেফতার করা হয়। মানব হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ২০২২ সালে চৌভিনকে ২২ বছরের কারাদণ্ড দেন আদালত। বর্তমানে সেই দণ্ড ভোগ করছেন তিনি।


কয়েকদিন আগে চৌভিন আদালতে তার দণ্ডের বিরুদ্ধে আপিল করেন। এতে তিনি অভিযোগ করেন, তিনি ন্যায় বিচার পাননি। তবে তার সেই আপিল প্রত্যাখ্যান করা হয়। এরপরই ছুরিকাঘাতের শিকার হলেন তিনি।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com