ডাবলিনে ৫ জনকে ছুরিকাঘাতের ঘটনায় পুলিশ-বিক্ষোভকারী সংঘর্ষ
প্রকাশ : ২৪ নভেম্বর ২০২৩, ০৮:৪২
ডাবলিনে  ৫ জনকে ছুরিকাঘাতের ঘটনায় পুলিশ-বিক্ষোভকারী সংঘর্ষ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে দুর্বৃত্তের ছুরিকাঘাতে তিন শিশুসহ পাঁচজন আহত হয়েছেন। এ ঘটনার পর পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েছে বিক্ষোভকারীরা। পরে শহরটিতে সহিংসতা ছড়িয়ে পড়ে।


কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, ডাবলিনের একটি স্কুলের বাইরে এক হামলা হয়। এতে ৫ বছর বয়সী এক মেয়ে ও ৩০ বছর বয়সী এক নারী গুরুতর আহত হন। এ ঘটনার কয়েক ঘন্টা পর শহরের কেন্দ্রে বিক্ষোভকারীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।


আহতদের মধ্যে রয়েছে আরও দুই শিশু। তাদের একজন ৫ বছর বয়সী ছেলে এবং অন্যজন ৬ বছরের মেয়ে। ছেলেটিকে চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। আইরিশ গণমাধ্যম আরটিই বলছে, ওই মহিলা স্কুলে কাজ করেন এবং বাচ্চাদের দেখাশোনা করেন।


ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৫০ বছরের এক ব্যক্তিকে আটক করা হয়েছিলো। গুরুতর আহত অবস্থায় তাকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে।


হামলার পর সুপারিনটেনডেন্ট লিয়াম গেরাঘটি সাংবাদিকদের বলেন, আমাদের অনুসন্ধান থেকে আমি সন্তুষ্ট যে এখন পর্যন্ত হামলার সঙ্গে কোনো ‘সন্ত্রাসী’ সম্পর্ক নেই। এটি একটি স্বতন্ত্র হামলা বলে মনে করছি।


দেশটির প্রেসিডেন্ট বলেছেন, এই গ্রুপটি একটি এজেন্ডা বাস্তবায়নের উদ্দেশে এই হামলা চালিয়েছে। পুলিশ জানিয়েছে, হামলার আহত ৫ বছরের একটি শিশু গুরুত্বর আহত হয়েছে। তাকে জরুরি চিকিৎসা দেওয়া হচ্ছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com