অজ্ঞাত স্থানে ইরানি মন্ত্রী ও হিজবুল্লাহ প্রধানের বৈঠক
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২৩, ২২:১২
অজ্ঞাত স্থানে ইরানি মন্ত্রী ও হিজবুল্লাহ প্রধানের বৈঠক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

লেবাননের একটি অজ্ঞাতস্থানে ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমির-আব্দুল্লাহিয়ান লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ প্রধানের সঙ্গে বৈঠক হয়েছে বলে জানা গেছে।


বুধবার (২২ নভেম্বর) লেবাননে যান ইরানের পররাষ্ট্রমন্ত্রী। গত ৭ অক্টোবর হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হওয়ার পর এটি লেবাননে তার দ্বিতীয় সফর। এরপর আজ বৃহস্পতিবার হিজবুল্লাহ প্রধানের সঙ্গে বৈঠকে বসেন তিনি। লেবাননের সংবাদমাধ্যম নাহারনেটের সূত্রে এ তথ্য জানা যায়।


লেবাননে পৌঁছে ইরানি পররাষ্ট্রমন্ত্রী হুঁশিয়ারির সুরে বলেন, কাতারের মধ্যস্থতায় যদি হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধবিরতির চুক্তি না হয় তবে এ অঞ্চলের অন্যান্য জায়াগায়ও যুদ্ধ ছড়িয়ে পড়তে পারে।


তিনি বলেন, যদি আগামীকাল (বৃহস্পতিবার) যুদ্ধবিরতি শুরু হয়, যদি এটি অব্যাহত না থাকে তাহলে এ অঞ্চলের অবস্থা যুদ্ধবিরতির আগের পর্যায়ে থাকবে না এবং যুদ্ধের পরিধি বাড়বে।


হিজবুল্লাহ প্রধানের সঙ্গে বৈঠকের আগে লেবাননের রাজধানী বৈরুতে গতকাল ফিলিস্তিন ইসলামিক জিহাদের সেক্রেটারি জেনারেল খালিল আল-হায়া, হামাসের পলিটব্যুরোর একজন সদস্য এবং এ দুই সশস্ত্র গোষ্ঠীর অন্যান্য সদস্যদের সঙ্গে আলোচনায় বসেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com