মণিপুরে মুখ্যমন্ত্রীর কার্যালয়ের কাছের থানা ঘেরাও
প্রকাশ : ০২ নভেম্বর ২০২৩, ১৫:১২
মণিপুরে মুখ্যমন্ত্রীর কার্যালয়ের কাছের থানা ঘেরাও
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

অশান্তি থামছে না ভারতের মণিপুর রাজ্যে। মোরেহতে পুলিশ অফিসারকে হত্যার পর রাজ্য সরকারের নিষ্ক্রিয়তার অভিযোগে উত্তেজিত জনতা ইম্ফলের মুখ্যমন্ত্রীর কার্যালয়ের কাছে একটি পুলিশ স্টেশন ঘেরাও করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শূন্যে বেশ কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে পুলিশ। তবে বিক্ষুব্ধ জনতাকে ছত্রভঙ্গ করতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে পুলিশ। এরপরে শহরে ফের কারফিউ জারি করা হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।


মঙ্গলবার স্থানীয় যুব গোষ্ঠী আরামবাই টেঙ্গোলের নেতৃত্বে প্রতিবাদ করে ওই বিক্ষুব্ধ জনতা। গতকাল ভারত-মিয়ানমার সীমান্ত শহর মোরেহতে বিদ্রোহী স্নাইপারের হাতে একজন সিনিয়র পুলিশ অফিসারকে হত্যার পরে রাজ্য সরকারের নিষ্ক্রিয়তার প্রতিবাদে থানায় অস্ত্র দাবি করে এ বিক্ষোভ করে ওই যুব গোষ্ঠী।


পুলিশ সূত্রে জানা গেছে, অস্ত্র ও গোলাবারুদের দাবিতে রাজভবন এবং ইম্ফলে মুখ্যমন্ত্রীর কার্যালয়ের কাছে মণিপুর রাইফেলস কমপ্লেক্স ঘেরাও করার চেষ্টা করে বিক্ষুব্ধরা। এসময় নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষ হয়।


বিক্ষোভকে নিয়ন্ত্রণ করতে, নিরাপত্তা বাহিনী প্রথমে তাদের লাঠিচার্জ করে। এক পর্যায়ে নিয়ন্ত্রণে নিতে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে। এসময় সংঘর্ষে কয়েকজন আহত হয় বলে জানায় পুলিশ।


মঙ্গলবার মণিপুরের মোরেতে ভারত-মিয়ানমার সীমান্ত এলাকায় দুটি পৃথক সংঘর্ষের ঘটনায় এই মৃত্যুর ঘটনায় একজন এসডিপিও পদমর্যাদার পুলিশ কর্মকর্তাকে খুন হয়। তিনজন কনস্টেবল আহত হোন।


হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, প্রথম ঘটনাটি মঙ্গলবার সকালে হয়। সেই সময় এসডিপিও চিংথাম আনন্দ কুমার স্থানীয় একটি স্কুলে হেলিপ্যাড তৈরির কাজ পরিদর্শন করছিলেন। স্থানীয় সময় সকাল সাড়ে ৯টা নাগাদ তিনি এলাকায় যান। জায়গাটি মিয়ানমার সীমান্ত লাগোয়া। ইম্ফল থেকে প্রায় ১১০ কিমি দূরে।


পুলিশ জানিয়েছে স্নাইপার রাইফেল থেকে কিছুটা দূর থেকে গুলি করা হয়েছিল। আহত অবস্থায় তাকে কাছের স্বাস্থ্যকেন্দ্র ও সেখান থেকে এয়ারলিফ্ট করে ইম্ফলে আনা হয়। কিন্তু ততক্ষণে সব শেষ।


ঘটনার পরেই উত্তেজিত জনতা রাস্তায় বেরিয়ে আসেন। তারা এনিয়ে ন্যায় বিচারের দাবি তোলেন। মণিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিং জানিয়েছেন, ঠান্ডা মাথায় খুন করা হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com