১৩ দিনে ইসরায়েল-হামাস যুদ্ধ
৩৭৮৫ ফিলিস্তিনি নিহত, ১৪০০ ইসরায়েলি নিহত
প্রকাশ : ২০ অক্টোবর ২০২৩, ১৪:০২
৩৭৮৫ ফিলিস্তিনি নিহত, ১৪০০ ইসরায়েলি নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরায়েলের নির্বিচার বোমা হামলায় গত ১৩ দিনে ১৫২৫ শিশুসহ ৩ হাজার ৭৮৫ ফিলিস্তিনি বেসামরিক নিহত হয়েছেন। নিহতদের মধ্যে এক হাজার নারীও রয়েছে।


অপরদিকে, হামাসের হামলায় এক হাজার ৪০০ জনের বেশি মানুষ নিহত হয়েছে বলে ইসরায়েলের পক্ষ থেকে জানানো হয়েছে। এছাড়া, ইসরায়েলের দক্ষিণাঞ্চল থেকে দুই শত জনের বেশি ইসরায়েলিসহ বিভিন্ন দেশের নাগরিককে অপহরণ করে হামাস যোদ্ধারা গাজায় জিম্মি করে রেখেছে বলে ইসরায়েল দাবি করছে।


এদিকে, গাজায় জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ১৮ ফিলিস্তিনি নিহত হয়েছে। ফিলিস্তিনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে বৃহস্পতিবার রাতে আল জাজিরা এ তথ্য জানিয়েছে।


এছাড়া, মধ্য গাজার একটি আবাসিক ভবন এবং একটি গির্জা প্রাঙ্গণে হামলা চালিয়েছে ইসরায়েল। আলাদা এ দুটি হামলায় আরও অন্তত ১২ জন নিহত হয়েছে এবং ৪০ জনের বেশি আহত হয়েছেন।


গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাস রকেট হামলা চালানোর পর গাজায় পাল্টা হামলা শুরু করে তেল আবিব। ১৪তম দিনের মতো চলছে এই হামলা। ইতোমধ্যে প্রায় ২৩ লাখ মানুষের বসতি গাজায় বন্ধ করে দেয়া হয় বিদ্যুৎ, পানি, খাবার এবং ওষুধ সুবিধা। ফলে ওই সময়ে থেকেই গাজার বাসিন্দাদের মৌলিক চাহিদা চরম হুমকিতে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com