আরব নেতাদের সঙ্গে বাইডেনের বৈঠক বাতিল
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৩, ১১:১৪
আরব নেতাদের সঙ্গে বাইডেনের বৈঠক বাতিল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিনের গাজা উপত্যকার একটি হাসপাতালে ইসরায়েলের বিমান হামলায় ব্যাপক হতাহতের প্রতিবাদে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে পূর্ব নির্ধারিত বৈঠক বাতিল করেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসসহ আরব বিশ্বের নেতারা।


কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, বুধবার (১৮ অক্টোবর) ইসরায়েল সফর শেষে মার্কিন প্রেসিডেন্ট জর্ডানের আম্মানে বাদশাহ আবদুল্লাহ, মিশরের প্রেসিডেন্ট আল-সিসি এবং ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে বৈঠকের কথা ছিল। কিন্তু গাজার আল-আহলিল হাসপাতালে ইসরাইলের নারকীয় বোমা হামলার পর বৈঠকটি বাতিল করা হয়েছে।


জর্ডানে বাইডেনের সফর স্থগিত করা হয়েছে, তিনি এখন শুধুমাত্র ইসরায়েল সফর করবেন বলে জানিয়েছে হোয়াইট হাউসের একজন কর্মকর্তা।


বার্তা সংস্থা রয়টার্স জানায়, গাজার হাসপাতালে ইসরায়েলের হামলা চালানোর পর ক্ষুব্ধ হয়েছেন প্রেসিডেন্ট আব্বাস এবং তিনি জর্ডান থেকে তাৎক্ষণিকভাবে রামাল্লায় ফিরে আসার সিদ্ধান্ত নেন।


এদিকে জর্ডানের পররাষ্ট্রমন্ত্রী আয়মান সাফাদি বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডনের সঙ্গে পূর্ব নির্ধারিত বৈঠকটি বাতিল করা হয়েছে, সঙ্গে বাইডেনের সফরও। তিনি বলেন, যুদ্ধ বন্ধ ছাড়া এখন আর কোনো কথা বলার প্রয়োজনীয়তা নেই। এ মুহূর্তে বৈঠক করে কোনো লাভ নেই।


সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, মিশর, জর্ডান ও তুরস্ক গাজার আল-আহলি আরব হাসপাতালে বিমান হামলার জন্য ইসরায়েলকে দায়ী করেছে।তবে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এই মৃত্যুর জন্য হামাসকে দায়ী করেছেন।


বেঞ্জামিন নেতানিয়াহু বলেন, পুরো বিশ্ব জানে গাজার হাসপাতালে হামলার জন্য কারা দায়ী। যারা আমাদের শিশুদের নিষ্ঠুরভাবে হত্যা করেছে, তারা (হামাস) তাদের সন্তানদেরও হত্যা করেছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com