লিবিয়া থেকে ফিরতে আগ্রহী প্রবাসীদের আউটপাস দিচ্ছে দূতাবাস
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১১:৫১
লিবিয়া থেকে ফিরতে আগ্রহী প্রবাসীদের আউটপাস দিচ্ছে দূতাবাস
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

লিবিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা সেচ্ছায় দেশ ফিরতে চাইছেন তাদেরকে আইওএম এর সাথে যোগাযোগ করে দ্রুতই রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে বলা হয়েছে। এ লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস থেকে পাসপোর্ট হারিয়ে বা নষ্ট হয়ে যাওয়া প্রবাসীদের অনুকূলে ট্রাভেল পারমিট (আউটপাস) ইস্যু করা হচ্ছে।


রবিবার (১৭ সেপ্টেম্বর) লিবিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।


দূতাবাসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লিবিয়ার পূর্বাঞ্চলে বসবাসরত প্রবাসী বাংলাদেশি নাগরিকদের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দূতাবাস থেকে ঘূর্ণিঝড় ড্যানিয়েল ও বন্যার তাণ্ডবে মারাত্মকভাবে বিধ্বস্ত দারনা শহরে আটকে পড়া প্রবাসীদের তথ্য সংগ্রহ অব্যাহত রয়েছে। একইসঙ্গে দূতাবাসের পক্ষ থেকে তাদের উদ্ধারকারী বিভিন্ন সংস্থা ও স্থানীয় কর্তৃপক্ষের সহযোগিতায় পার্শ্ববর্তী নিরাপদ শহরে স্থানান্তরের প্রচেষ্টা চালানো হচ্ছে।


এ পরিপ্রেক্ষিতে এখনো দারনা শহরে বিপদগ্রস্ত অবস্থায় আটকে পড়া প্রবাসীদের তথ্য দ্রুত সময়ের মধ্যে দূতাবাসকে জানানোর জন্য অনুরোধ করা যাচ্ছে। এ বিষয়ে যেকোনো তথ্য জানানোর জন্য দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো. রাসেল মিয়ার (মোবাইল নম্বর : +২১৮৯১৮৫৮০৮৯৮) সঙ্গে যোগাযোগ করা যাবে।


বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, দুর্যোগ কবলিত দারনা শহর থেকে কিছু সংখ্যক প্রবাসীকে প্রাথমিকভাবে নিকটস্থ আল-বাইদা শহরে ইতোমধ্যে স্থানান্তর করা সম্ভব হয়েছে এবং দূতাবাস থেকে তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে প্রয়োজনীয় সহযোগিতার সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com