ত্রিপুরায় চা বাগান থেকে ৬ বাংলাদেশি নাগরিক আটক
প্রকাশ : ৩১ আগস্ট ২০২৩, ১৯:২৪
ত্রিপুরায় চা বাগান থেকে ৬ বাংলাদেশি নাগরিক আটক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরায় ৬ বাংলাদেশি নাগরিককে আটক করা হয়েছে। তাদের বাড়ি বাংলাদেশের চট্টগ্রামে। গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ-ভারত সীমান্তের কাছে অবস্থিত সাব্রুমের ছোট একটি চা বাগান এলাকা বুধবার (৩০ আগস্ট) তাদের আটক করা হয়।


নর্থইস্ট টুডে জানিয়েছে, একাধিক বাংলাদেশি নাগরিকের উপস্থিতি সম্পর্কিত গোপন তথ্যের ভিত্তিতে বুধবার সাব্রুম থানার কর্তৃপক্ষ অভিযান পরিচালনা করে তাদের আটক করে। এসময় তাদের কাছে ভারতে থাকার জন্য কোন বৈধ কাগজপত্র পাওয়া যায়নি।


আটককৃতদের ৬ জনের মধ্য ৫ জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন, রুবেল হোসেন (২১), মো. রাফিত (২৩), মো. ইসমাইল (২৪), মো. ইব্রাহিম (২৫) ও মনির হোসেন (২৪)। এদের মধ্যে তিনজন বাংলাদেশের ফটিকছড়ি এবং বাকিরা চট্টগ্রামের বাসিন্দা।


আটককৃতদের আরো তদন্তের জন্য সাব্রুম থানায় নিয়ে যাওয়া হয়েছে।


এর আগে গত জুলাই মাসের তৃতীয় সপ্তাহে ত্রিপুরার একটি বাস টার্মিনাল থেকে ৯ বাংলাদেশি নাগরিককে আটক করে ভারতীয় পুলিশ। তাদের মধ্যে তিনজন পুরুষ, তিনজন নারী এবং তিনজন শিশু। আটককৃতরা প্রথমে গুয়াহাটি এবং পরে সেখান থেকে গুজরাটের আহমেদাবাদে যাওয়ার চেষ্টা করছিলেন।


তারও আগে গত জুন মাসে ত্রিপুরার রাজধানী আগরতলার রেলওয়ে স্টেশন থেকে ১০ বাংলাদেশি নাগরিককে আটক করে পুলিশ। আটককৃতদের মধ্যে সাতজন পুরুষ ও তিনজন নারী এবং সবাই হামসফর এক্সপ্রেস ট্রেনে ছিলেন।


এছাড়া একই মাসে আগরতলার বিমানবন্দর থেকে দুই বাংলাদেশি নারীকে আটক করা হয়। বিমানবন্দরে সন্দেহজনকভাবে চলাফেরা করার সময় পুলিশ তাদের আটক করে বলে সেসময় দাবি করেছিল সংবাদমাধ্যম।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com