টানা ভারী বৃষ্টিপাতে পাকিস্তানে ৯ জনের প্রাণহানি
প্রকাশ : ০৯ জুলাই ২০২৩, ২১:০৯
টানা ভারী বৃষ্টিপাতে পাকিস্তানে ৯ জনের প্রাণহানি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

টানা ভারী বৃষ্টিপাতের কারণে বিপর্যস্ত পাকিস্তানে গত ২৪ ঘণ্টায় অন্তত ৯ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে দেশটিতে কয়েক দিনের বৃষ্টিপাতে প্রাণহানির সংখ্যা ৭৬ জনে পৌঁছেছে। দেশজুড়ে আহত হয়েছেন আরও কমপক্ষে ১৩৩ জন।


৯ জুলাই, রবিবার পাকিস্তানের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের (এনডিএমএ) বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এআরওয়াই নিউজ এই তথ্য জানিয়েছে।


এনডিএমএ বলেছে, প্রবল বর্ষণের কারণে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৯ জন প্রাণ হারিয়েছেন। এর ফলে বৃষ্টিপাতে প্রাণহানির সংখ্যা ৭৬ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় আহত হয়েছেন আরও ৮ জন। এ নিয়ে মোট আহত হয়েছেন ১৩৩ জন। হতাহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। দেশজুড়ে প্রবল বর্ষণ অব্যাহত থাকায় এখন পর্যন্ত ৭৮টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।


দেশটির এই জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বলেছে, তুমুল বৃষ্টিপাতের কারণে সবচেয়ে বেশি মানুষের প্রাণহানি ঘটেছে পাঞ্জাবে। দেশটির এই প্রদেশে অন্তত ৪৮ জন, খাইবার পাখতুনখোয়ায় ২০ জন এবং বেলুচিস্তানে পাঁচজন মারা গেছেন।


আবহাওয়া অধিদপ্তর ৩ থেকে ৮ জুলাই দেশের বিভিন্ন স্থানে বর্ষা মৌসুমের প্রথম পর্বে বজ্রপাতসহ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে। এতে বলা হয়, ভারী বর্ষণে পাহাড়ি এলাকায় ভূমিধস এবং নিচু এলাকায় বন্যা পরিস্থিতিও দেখা দিতে পারে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com