পাকিস্তানের গণমাধ্যমে হঠাৎ উধাও ইমরান খানের খবর
প্রকাশ : ০৬ জুন ২০২৩, ১৭:৫৫
পাকিস্তানের গণমাধ্যমে হঠাৎ উধাও ইমরান খানের খবর
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের মূলধারার সম্প্রচারমাধ্যম থেকে উধাও হয়ে গেছে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সাম্প্রতিক সব ছবি ও ভিডিও।


৫ জুন, সোমবার বার্তা সংস্থা রয়টার্সের এক অনুসন্ধানী প্রতিবেদন থেকে জানা গেছে দেশটির গণমাধ্যম নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনার কারণেই এমনটা হয়েছে।


ইমরান খানের সংবাদ প্রকাশে সেনাবাহিনীর নিষেধাজ্ঞার পর পাকিস্তানের মূলধারার গণমাধ্যমগুলোতে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও তার দল পিটিআইয়ের কোনো সংবাদ প্রকাশ করা হচ্ছে না। গত মাসে ‘দাঙ্গায়’ জড়িত ব্যক্তিদের খবর প্রকাশে সম্প্রতি নিষেধাজ্ঞা জারি করে দেশটির গণমাধ্যম নিয়ন্ত্রক সংস্থা ‘পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ’ (পিইএমআরএ)।


দাঙ্গাকারী, দাঙ্গা থেকে সুবিধাভোগকারী, ষড়যন্ত্রকারী ব্যক্তিদের টেলিভিশনের পর্দা থেকে অদৃশ্য করে দিতে নির্দেশনা দেয় মিডিয়া নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষটি। এমনটি অমান্য করলেই টেলিভিশন লাইসেন্স বাতিল হয়ে যাবে বলে জানিয়ে দিয়েছে পিইএমআরএ।


তবে সরাসরি ইমরান খানের নাম উল্লেখ করেনি তারা। তবে রয়টার্সের জরিপ বলছে, এর পর থেকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও অন্যতম জনপ্রিয় নেতা ইমরান খানের নাম ও ছবি সম্প্রচারিত হচ্ছে না। এমনকি সংবাদভিত্তিক ওয়েবসাইটগুলো থেকেও অদৃশ্য হয়ে গেছে ইমরানের সংবাদ।


সম্প্রচার মাধ্যমের জন্য দেয়া নির্দেশনা পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে জড়িত কি না, এমন প্রশ্ন ও মন্তব্যে কোনো প্রতিক্রিয়া জানাননি পিইএমআরএ কর্মকর্তারা।


পাকিস্তানের টেলিভিশনগুলোয় খুবই পরিচিত মুখ ইমরান খান। তাঁর বক্তব্য ও সমাবেশের খবর দর্শকশ্রোতাদের মধ্যে খুবই জনপ্রিয়।


বিক্ষোভে বাধা ও দলের নেতাকর্মীদের গ্রেফতারের জন্য দেশের সেনাবাহিনীকে দায়ী করেন ইমরান। এরপরই পিইএমআরএ-এর এই নিষেধাজ্ঞা এল। তবে ইমরানের অভিযোগের পরিপ্রেক্ষিতে কোনো মন্তব্য করেনি পাকিস্তানের সেনাবাহিনী।


ইমরান খানের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে। এসব মামলায় তিনি জামিনে আছেন।


এক সাক্ষাৎকারে ইমরান খান অভিযোগ করেন তাকে ও তার দলকে নিষিদ্ধ করতেই এসব সংঘর্ষের ঘটনা ঘটানো হয়েছে। নিজের দলের ইউটিউব চ্যানেলে দেয়া বক্তব্যে ইমরান বলেন, আমরা টেলিভিশনে কথা বলতে পারছি না।



বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com