মাঝ আকাশে প্লেনের দরজা খুলে দিলেন যাত্রী!
প্রকাশ : ২৭ মে ২০২৩, ০৯:১৭
মাঝ আকাশে প্লেনের দরজা খুলে দিলেন যাত্রী!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মাঝ আকাশে হঠাৎ করেই উড়োজাহাজের জরুরি বহির্গমন দরজা খুলে দেন এক যাত্রী। তার এমন অস্বাভাবিক কাণ্ডে উড়োজাহাজের ভেতর ঘটে যায় হুলস্থুল কাণ্ড। 


শুক্রবার (২৬ মে) ঘটনাটি ঘটেছে দক্ষিণ কোরিয়ায়।


মাঝ আকাশে দরজার খুলে দেওয়া ওই যাত্রীকে ইতোমধ্যে পুলিশ গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।


শুক্রবার দক্ষিণের দ্বীপ শহর জেজু থেকে ১৯৪ যাত্রী নিয়ে দায়েগুতে যাচ্ছিল এশিয়ানা এয়ারলাইন্সের এয়ারবাস এ৩২১ বিমানটি। অবতরণ করার কয়েক মিনিট আগে ওই যাত্রী বিমানের জরুরি বহির্গমন দরজা খুলে দেন। ওই সময় বিমানটি মাটি থেকে ৭০০ ফুট ওপরে ছিল।


মাঝ আকাশে দরজা খুলে দেওয়ায় বিমানের ভেতর প্রচণ্ড জোরে বাতাস ঢোকা শুরু করে। এতে অনেকের শ্বাসকষ্ট শুরু হয়। এ ঘটনায় আহত হওয়া অন্তত ১২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।


যে যাত্রী এমন ঘটনা ঘটিয়েছেন তিনি জরুরি দরজার কাছেই ছিলেন। তিনি দরজাটি খোলার চেষ্টাকালে অন্য যাত্রীরা তাকে বাধা দেওয়ার চেষ্টা করেন। তবে তিনি দরজাটি কিছুটা খুলে ফেলতে সমর্থ হন বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়ার বিমান চলাচল কর্তৃপক্ষ।


বিমান চলাচল নিরাপত্তা আইন ভঙ্গ করায় পুলিশ অভিযুক্ত যাত্রীকে বিমানবন্দর থেকেই আটক করে। তবে  তার পরিচয় এবং কেন তিনি এমন ঘটনা ঘটালেন সে বিষয়ে কিছু জানায়নি কর্তৃপক্ষ।


বিমানের ভেতর যে জরুরি বহির্গমন দরজা থাকে সেটিতে কোনো সাধারণ যাত্রী হাত দিতে পারেন না। কেউ যদি এটিতে হাত দেন এবং বিঘ্ন ঘটানোর চেষ্টা করেন তাহলে তাকে ১০ বছর বা তারও বেশি কারাদণ্ড দেওয়ার বিধান রয়েছে দক্ষিণ কোরিয়ায়।


এদিকে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েছে। বিমানের ভেতর থাকা এক যাত্রীর ধারণ করা ভিডিওতে দেখা যাচ্ছে, তীব্র বাতাসে অন্য যাত্রীদের চুল অনিয়ন্ত্রিতভাবে উড়ছে। এ সময় সবাইকে বেশ ভীত দেখা যায়।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com