বিচ্ছেদ উদযাপনে বাঞ্জি জাম্পিং করে ঘাড় ভাঙল যুবকের
প্রকাশ : ০৭ মে ২০২৩, ১৭:৫৮
বিচ্ছেদ উদযাপনে বাঞ্জি জাম্পিং করে ঘাড় ভাঙল যুবকের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিবাহবিচ্ছেদ উদযাপনের জন্য বাঞ্জি জাম্পিংকে বেছে নিয়েছিলেন ২২ বছরের এক যুবক। কিন্তু এতেই ঘটল চরম বিপত্তি। দড়ি ছিঁড়ে নিচে পড়ে ঘাড় ভেঙেছে তারা।


ঘটনাটি ঘটেছে ব্রাজিলের ক্যাম্পো মার্গো এলাকার লাগোয়া আজুলে (ব্লু লেগুন)। ওই যুবকের নাম রাফায়েল দস সান্তোস তোস্তা। ঘটনাটি ঘটেছিল গত ১১ ফেব্রুয়ারি।


খবরে বলা হয়েছে, বাঞ্জি জাম্পিং করার সময় আচমকাই ছিঁড়ে গিয়েছিল দড়ি। এর ফলে ৭০ ফুট গভীর খাদে পড়ে যান ওই যুবক। তার গলার হাড়সহ শরীরের একাধিক হাড় ভেঙে গেছে।


জানা গেছে, রাফায়েলের সদ্য বিয়ে ভেঙেছিল। তারপর তিনি ঠিক করেন, জীবনকে সম্পূর্ণভাব উপভোগ করবেন। যা যা আগে কখনও করবেন বলে ভাবেননি, সেসবই এবার করবেন বলে মনস্থির করেছিলেন রাফায়েল। দিন তিনেক পরেই ছিল তার জন্মদিন। সব মিলিয়েই ঠিক করেছিলেন, অ্যাডভেঞ্চার স্পোর্টসে অংশ নেবেন। সেই জন্যই এক ভাই এবং কয়েকজন বন্ধুর সঙ্গে লাগোয়া আজুলে গিয়ে হাজির হয়েছিলেন।


কোমরে সেফটি রোপ বেঁধে উঁচু থেকে ঝাঁপ দেওয়ার কয়েক সেকেন্ডের মধ্যেই ছিঁড়ে যায়। সটান ৭০ ফুট নিচে পানির মধ্যে পড়ে যান রাফায়েল। প্রাণে বেঁচে গেলেও তার গলার হাড়, মেরুদণ্ড ক্ষতিগ্রস্থ হয়। দীর্ঘ ৩ মাস চিকিৎসা, ফিজিওথেরাপির পর সুস্থ হয়ে উঠলেও এখনও তিনি সম্পূর্ণ সেরে ওঠেননি। এখনও ভারী জিনিস তুলতে পারেন না রাফয়েল, শরীরের একাধিক জায়গায় ব্যথা রয়েছে। এছাড়া রয়েছে মানসিক ট্রমা।


বরাবরই অ্যাডভেঞ্চার স্পোর্টসের ভক্ত ছিলেন রাফায়েল। বাঞ্জি জাম্পিংয়ের পর স্কাই ডাইভিংয়ের ইচ্ছা ছিল তার। তবে আপাতত পরিবারের কথা ভেবে সেই ইচ্ছা দমিয়ে রেখেছেন তিনি।


সূত্র : দ্য মিরর


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com