জেলেনস্কিকে প্রাণে মারবেন না, আশ্বাস দিয়েছিলেন পুতিন
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৫৪
জেলেনস্কিকে প্রাণে মারবেন না, আশ্বাস দিয়েছিলেন পুতিন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কথা দিয়েছিলেন, তিনি জেলেনস্কিকে হত্যা করবেন না। শনিবার (৪ ফেব্রুয়ারি) এক সাক্ষাৎকারে এমন তথ্যই দিয়েছেন ইসরায়েলের সাবেক প্রধানমন্ত্রী নাফতালি বেনেট।


ইসরায়েলি সাংবাদিক হ্যানোচ দাউমকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান তিনি।


এ ব্যাপারে নাফতালি বেনেট বলেছেন, আমি জিজ্ঞেস করি, আপনি কি জেলেনস্কিকে হত্যা করবেন? জবাবে পুতিন বলেন, আমি জেলেনস্কিকে হত্যা করব না। এরপর আমি তাকে বলি, আপনি আমাকে কথা দিচ্ছেন, জেলেনস্কিকে হত্যা করবেন না? এরপর তিনি বলেন, আমি জেলেনস্কিকে হত্যা করব না।


বেনেট দাবি করেছেন, এরপর তিনি জেলেনস্কির সঙ্গে এ নিয়ে কথা বলেন। তিনি জেলেনস্কিকে বলেন, শুনুন, আমি পুতিনের সঙ্গে বৈঠক করেছি, তিনি আপনাকে হত্যা করবেন না। জেলেনস্কি জিজ্ঞেস করেন, আপনি কি নিশ্চিত? আমি বলেছিলাম, একশ ভাগ নিশ্চিত তিনি আপনাকে হত্যা করবেন না।


দীর্ঘ ৫ ঘণ্টার সাক্ষাতকারে নাফতালি বেনেট যুদ্ধের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন। তার এ সাক্ষাৎকারে ফুটে ওঠেছে কিভাবে যুদ্ধের শুরুতেই তা বন্ধ করার জন্য কূটনৈতিকভাবে তৎপর হয়েছিল পশ্চিমারা।


ইসরায়েলের সাবেক প্রধানমন্ত্রীর এ সাক্ষাৎকারের পর তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন ইউক্রেনের মন্ত্রী ও উচ্চপদস্থ কর্মকর্তারা। দেশটির পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা বলেছন, ‘পুতিন একজন বিশেষজ্ঞ মিথ্যাবাদী। পুতিন কথা দিয়েছিলেন ক্রিমিয়া উপদ্বীপ দখল করবেন না, মিনস্ক চুক্তি ভঙ্গ করবেন না, ইউক্রেনে হামলা করবেন না। তিনি এগুলোর সবই করেছেন। তার কথায় বোকা হবেন না। কিছু করব না বলার বিষয়টি তার পরিকল্পনার অংশ।’


সূত্র: আলজাজিরা


বিবার্তা/একে/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com