শিরোনাম
তুরস্ককে কঠিন পরিণতি ভোগ করতে হবে: যুক্তরাষ্ট্র
প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১৬:২৩
তুরস্ককে কঠিন পরিণতি ভোগ করতে হবে: যুক্তরাষ্ট্র
আন্তর্জতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

তুরস্ক রাশিয়ার নির্মিত এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা পরীক্ষা করলে তাদেরকে কঠিন পরিণতি ভোগ করতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছে মার্কিন সামরিক বাহিনী।গত সপ্তাহে তুরস্কের পক্ষ থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার পরীক্ষা চালানোর ঘোষণা দেয়ার পর পেন্টাগন এই হুঁশিয়ারি দিয়েছে। খবর ফার্স নিউজের।


এস-৪০০ ক্ষেপণাস্ত্র ব্যবস্থা পরীক্ষার কথা নিশ্চিত করে তুরস্কের প্রেসিডেন্টের রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেন, গত সপ্তাহে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার পরীক্ষা চালিয়েছে আংকারা। অন্য দেশের কাছ থেকে কেনা ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা পরীক্ষা করার সব ধরনের অধিকার তুরস্কের রয়েছে।


শুক্রবার (২৩ অক্টোবর) এক বিবৃতিতে পেন্টাগনের মুখপাত্র জনাথন হফম্যান বলেন, তুরস্কের এ প্রতিরক্ষা ব্যবস্থা পরীক্ষার আমরা বিরোধিতা করছি এবং তুরস্কের সঙ্গে আমাদের নিরাপত্তা সহযোগিতার ক্ষেত্রে এই পদক্ষেপ মারাত্মক প্রভাব ফেলবে।


হফম্যান বলেন, আমরা খুব পরিষ্কারভাবে বলছি যে, তুরস্কের পক্ষ থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার পরীক্ষা আমেরিকা এবং ন্যাটো জোটের কাছে দেয়া প্রতিশ্রুতির সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com