শিরোনাম
বাইডেনের চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে ট্রাম্প
প্রকাশ : ০৫ অক্টোবর ২০২০, ১২:৫৩
বাইডেনের চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিভিন্ন গণমাধ্যমের জরিপে নির্বাচনের এক মাস পূর্বে বাইডেনের চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে আছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দ্য গার্ডিয়ান ও রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।


এনবিসি/ওয়াল স্ট্রিট জার্নালের নতুন জরিপে দেখা গেছে, নিবন্ধিত ভোটারদের মধ্যে বাইডেনের সমর্থন ৫৩ শতাংশ ও ট্রাম্পের ৩৯ শতাংশ। বিতর্কের প্রথম দিনের পরে ও ট্রাম্পের করোনা শনাক্তের পূর্বে এই জরিপ চালানো হয়।


অপরাধ সহিংসতা মোকাবেলা, প্রেসিডেন্টের মানসিক ও শারীরিক সক্ষমতা, শক্তিশালী নেতৃত্ব, সুপ্রিমকোর্টে বিচারক নিয়োগ, স্বাস্থ্যসেবা ব্যবস্থা, বর্ণবাদ মোকাবেলা, প্রেসিডেন্টের ধৈর্য ও নারীর প্রতি সহায়তার মতো গুরুত্বপূর্ণ ইস্যুগুলো ট্রাম্পের চেয়ে ভোটারদের সমর্থন পেয়েছেন ট্রাম্প । অন্যদিকে বাইডেনের চেয়ে একটি খাতেই এগিয়ে রয়েছেন ট্রাম্প। তা হলো অর্থনৈতিক পুনরুদ্ধার।


ট্রাম্পের করোনা শনাক্ত হ্ওয়ার পর নির্বাচনী জরিপ চালিয়েছে রয়টার্স । এতে দেখা গিয়েছে ৫১ শতাংশ বাইডেনকে সমর্থন দিয়েছেন ও ৪১ শতাংশ ট্রাম্পকে সমর্থন করেছেন। বাকি ৪ শতাংশ বলেছেন তারা তৃতীয় কোনো প্রার্থীকে বেছে নেবেন এবং আরো ৪ শতাংশ বলেছেন তারা এখনো সিদ্ধান্ত নেন নি।


ট্রাম্পের করোনা সংক্রমণ নিয়ে রয়টার্সের জরিপে ১০ জনের মধ্যে ৯ জন ডেমোক্রেট ভোটার ও ১০ জনের মধ্যে ৫ জন নিবন্ধিত রিপাবলিকান ভোটার বলেছেন, যদি প্রেসিডেন্ট করোনাকে গুরুত্বের সঙ্গে নিতেন তবে তিনি সম্ভবত ভাইরাসে আক্রান্ত হতেন না।


তবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পপুলার ভোট ছাড়াও ইলেক্টরাল ভোট অনেক গুরুত্বপুর্ণ। ব্যাটেলগ্রাউন্ট রাজ্যগুলোতে ট্রাম্প-বাইডেন সমানভাবে জনপ্রিয় বলে জরিপে দেখা গিয়েছে।বাইডেনের চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে ট্রাম্প


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com