শিরোনাম
তিন দিন পূর্ণাঙ্গ লকডাউন থাকবে পশ্চিমবঙ্গ, চলতে পারে মেট্রো
প্রকাশ : ২৭ আগস্ট ২০২০, ১০:১১
তিন দিন পূর্ণাঙ্গ লকডাউন থাকবে পশ্চিমবঙ্গ, চলতে পারে মেট্রো
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী সেপ্টেম্বর মাসের ৭ ও ১১, ১২ তারিখ পূর্ণাঙ্গ লকডাউন হচ্ছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য। এর আগে সপ্তাহে দুদিন করে লকডাউন করার ঘোষণা দিয়েছিল রাজ্য সরকার। তবে সেটা বাস্তবায়ন করা সম্ভব হয়নি।


বুধবার রাজ্য সচিবালয় নবান্নে এ ঘোষণা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে তিনি জানিয়ে দিয়েছেন, ২০ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে বন্ধ থাকবে স্কুল-কলেজ। তারপর খোলা হবে কিনা, তখন সিদ্ধান্ত নেয়া হবে।


মমতা বলেন, ‘এখনও পুরো লকডাউন তোলা যাবে না। তাই নিয়ম মেনে সব পরিকল্পনা করতে হচ্ছে আমাদের।’


তবে সেপ্টেম্বর থেকে কলকাতা মেট্রো ও লোকাল ট্রেন চলাচলের বিষয়ে মমতা বলেছেন, ‘নিয়ম মেনে, দূরত্ববিধি বজায় রেখে যদি মেট্রো চালানো যায়, তাহলে চলুক।’


করোনার ছয়টি হটস্পট শহর থেকে সপ্তাহে তিন দিন এ রাজ্যে বিমান চলাচলও করতে পারে বলে জানিয়েছেন তিনি।


এদিকে বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৯৭৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল এক লাখ ৪৭ হাজার ৭৭৫ জন। এর মধ্যে এখনও পর্যন্ত এক লাখ ১৭ হাজার ৮৫৭ জন সুস্থ হয়ে উঠেছেন।


২৪ ঘণ্টায় করোনাজয়ীর সংখ্যা তিন হাজার ৩১৪ জন, যা এখনও পর্যন্ত রেকর্ড। সুস্থতার হার বেড়ে হয়েছে ৭৯.৭৫ শতাংশ। রাজ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ২৬ হাজার ৯৫৪ জন।


একদিনে প্রাণ হারিয়েছেন আরো ৫৫ জন। মোট মৃতের সংখ্যা বেড়ে হলো দুই হাজার ৯৬৪ জন। কলকাতায় এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ৮১৭ জন, মৃত্যু হয়েছে এক হাজার ২২২ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫৫৪ জন ও মৃত্যু হয়েছে ১৯ জনের।


শুরুতে অনেক পিছিয়ে থাকলেও কলকাতাকে রীতিমতো টক্কর দিচ্ছে উত্তর ২৪ পরগনা। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ হাজার ১১৭। মৃত্যু হয়েছে ৬৮৭ জনের। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে আক্রান্ত ৫১২ জন ও মৃত্যু হয়েছে ১০ জনের।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com