বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ২৮ লাখ
প্রকাশ : ১০ আগস্ট ২০২০, ০৯:২৬
বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ২৮ লাখ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছাড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এক কোটি ২৮ লাখ ৯৭ হাজার ৯৮৪ জন। এছাড়া আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২৩ হাজার ৫০০ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৩৩ হাজার ৯৯৫ জন।


আজ সোমবার (১০ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।


করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৫১ লাখ ৯৯ হাজার ৪৪৪ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৬১৭ জনের। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৬ লাখ ৬৪ হাজার ৭০১ জন।


দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৩০ লাখ ৩৫ হাজার ৫৮২ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং মৃত্যু হয়েছে এক লাখ এক হাজার ১৩৬ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২১ লাখ ১৮ হাজার ৪৬০ জন।


অন্যদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ২২ লাখ ১৪ হাজার ১৩৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৪৪ হাজার ৪৬৬ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৪ হাজার ২৭৮ জন।


চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৮ লাখ ৮৭ হাজার ৫৩৬ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১৪ হাজার ৯৩১ জনের।


পঞ্চম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় মোট করোনায় সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৫৯ হাজার ৮৫৯ জন। তাদের মধ্যে মারা গেছেন ১০ হাজার ৪০৮ জন।


প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৫৭ হাজার ৬০০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৯৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৪৮ হাজার ৩৭০ জন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com