শিরোনাম
মার্কিন পণ্যের ওপর পাল্টা শূল্ক আরোপের হুমকি কানাডার
প্রকাশ : ০৮ আগস্ট ২০২০, ১৮:২০
মার্কিন পণ্যের ওপর পাল্টা শূল্ক আরোপের হুমকি কানাডার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের ৩৬০ কোটি ডলার মূল্যের পণ্যের ওপর বাড়তি শূল্ক আরোপ করার সিদ্ধান্ত নিয়েছে কানাডা। কানাডা থেকে আমদানি করা অ্যালুমিনিয়াম পণ্যের ওপর আমেরিকা শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার ঘোষণা দেয়ার পর অটোয়ার পক্ষ থেকে পাল্টা এ হুমকি দেয়া হলো।খবর রেডিও তেহরানের।


শুক্রবার (৭ আগস্ট) কানাডার উপপ্রধানমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড এক সংবাদ সম্মেলনে বলেন, আগামী ১৬ সেপ্টেম্বর থেকে আমেরিকা থেকে আমদানি করা অ্যালুমিনিয়ামের ওপর বাড়তি শূল্ক আরোপ করার সিদ্ধান্ত কার্যকর করা হবে।


সংবাদ সম্মেলনে ফ্রিল্যান্ড বলেন, যখন আমরা বিশ্বব্যাপী করোনাভাইরাসের মহামারী মোকাবেলা করছি এবং বাণিজ্য যুদ্ধ এ মুহূর্তে খুবই অনাকাঙ্ক্ষিত যা দু পক্ষের স্বার্থ ক্ষুণ্ন করবে তারপরেও মার্কিন প্রশাসন সেই পথ বেছে নিয়েছে। আমরা পরিস্থিতির আরো অবনতি ঘটাতে চাই না, আবার আমরা সিদ্ধান্ত থেকে পিছিয়েও আসবো না। মার্কিন প্রশাসন যে পদক্ষেপ নিয়েছে তা সম্পূর্ণভাবে অগ্রহণযোগ্য।


এর আগে বৃহস্পতিবার (৬ আগস্ট)মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, কানাডা থেকে আমদানি করা অ্যালুমিনিয়াম পণ্যের ওপর আগামী ১৬ আগস্ট থেকে শতকরা ১০ ভাগ বাড়তি শূল্ক আরোপের সিদ্ধান্ত কার্যকরা করা হবে। তিনি দাবি করেন, কানাডা থেকে অ্যালুমিনিয়াম আমদানির পরিমাণ কমানো এবং মার্কিন শিল্প রক্ষার জন্য এই পদক্ষেপ নেয়া হচ্ছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com