বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ১৯ লাখ
প্রকাশ : ০৫ আগস্ট ২০২০, ১০:১৫
বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ১৯ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট এক কোটি ১৯ লাখ ১৭ হাজার ২৩০ জন। সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৮৭ লাখ ২ হাজার ৭৩৪ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৪ হাজার ৩৬৫ জন।


আজ বুধবার (৫ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।


করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৪৯ লাখ ১৮ হাজার ৪২০ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার ২৯০ জনের। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৪ লাখ ৮১ হাজার ৬৮০ জন।


দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২৮ লাখ ৮ হাজার ৭৬ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৯৬ হাজার ৯৬ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ৭০ হাজার ৭৬৭ জন।


এদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১৯ লাখ ৬ হাজার ৬১৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৮২০ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৮১ হাজার ৬৬০ জন।


চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৮ লাখ ৬১ হাজার ৪২৩ জন। আর মৃত্যু হয়েছে ১৪ হাজার ৩৫১ জনের।


সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৪৪ হাজার ২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ২৩৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৩৯ হাজার ৮৬০ জন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com