শিরোনাম
ভারতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৫ হাজার
প্রকাশ : ০৫ জুলাই ২০২০, ১৯:০৪
ভারতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৫ হাজার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারত করোনাভাইরাসে একদিনে আক্রান্তের সংখ্যার নতুন রেকর্ড গড়েছে। শনিবার (৪ জুলাই) সকাল আটটা থেকে শুরু করে ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৮৫০ জনের মধ্যে নতুন সংক্রমণ ঘটেছে। আর মোট করোনা সংক্রমণের সংখ্যা এখন ৬ লাখ ৭৩ হাজার ১৬৫ জন।


রবিবার (৫ জুলাই) সকালে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।


ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা রোগে মৃত্যু হয়েছে ৬১৩ জনের এবং মোট মৃত্যুর সংখ্যা ১৯ হাজার ২৬৮টি। আর সেরে যাওয়া রোগীদের সংখ্যা ৪ লাখ ৯ হাজার ৮৩ হস। এ নিয়ে টানা নবম দিন ভারতে করোনা ভাইরাস সংক্রমণ ১৮ হাজারের বেশি বেড়েছে প্রতিদিন।


করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা বৃদ্ধির বিষয়ে অল ইন্ডিয়া ইনস্টিটিউটস অব মেডিক্যাল সায়েন্সেস’র (এআইআইএমএস) পরিচালক ডা. রণদীপ গুলেরিয়া বলেছেন, ভারতে কোভিড-১৯’র সংক্রমণ চূড়ান্ত পর্যায়ে রয়েছে।


শনিবারে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমণের রেকর্ড বৃদ্ধির কথা জানিয়েছে এবং গত ২৪ ঘণ্টায় ২ লাখ ১২ হাজার ২৩৬টি নতুন সংক্রমণের কথা জানিয়েছে। সবচেয়ে বেশি বৃদ্ধি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতেই।


ভারতের সবচেয়ে ক্ষতিগ্রস্থ রাজ্য মহারাষ্ট্রে করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৭৪ নতুন সংক্রমণের ফলে দুই লাখ ছাড়িয়েছে। এরাজ্যেই ভারতের সবচেয়ে বেশি কোভিড-১৯ সংক্রমণ হয়েছে, তারপরেই রয়েছে তামিলনাড়ু, দিল্লি এবং গুজরাট।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com