শিরোনাম
তালেবানকে অর্থ দেয়ার কথা অস্বীকার করেছে রাশিয়া
প্রকাশ : ৩০ জুন ২০২০, ১৬:৪৮
তালেবানকে অর্থ দেয়ার কথা অস্বীকার করেছে রাশিয়া
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্কিন সেনাদেরকে হত্যার করার জন্য রাশিয়া আফগানিস্তানের তালেবানকে পুরস্কৃত করে বলে মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস যে দাবি করেছে তা নাকচ করে দিয়েছে রাশিয়া।


সোমবার (৩০ জুন) রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ মস্কোয় নিয়মিত প্রেস ব্রিফিংয়ে বলেন, দৈনিক নিউ ইয়র্ক টাইমস যে দাবি করেছে তা ডাহা মিথ্যা।মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রুশ প্রেসিডেন্ট পুতিনের মধ্যে কথাবার্তায়ও এ বিষয়টি নিয়ে কোনো আলোচনা হয়নি।


তিনি বলেন, এ ধরনের ভিত্তিহীন খবর প্রকাশ করলে ওই গণমাধ্যমটির গ্রহণযোগ্যতা বলে আর কিছু থাকবে না।


গত ২৬ জুন নিউ ইয়র্ক টাইমস অজ্ঞাত মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে দাবি করে, মার্কিন গোয়েন্দা কর্মকর্তারা ব্যাপক তদন্তের পর এ বিষয়ে একমত হয়েছেন যে, আফগানিস্তানের তালেবান আমেরিকা বা ইউরোপীয় কোনো দেশের সেনাদের হত্যা করতে পারলে রাশিয়ার কাছ থেকে পুরস্কার হিসেবে ব্যাপক অর্থ গ্রহণ করে।


এরকম সফল হামলার ব্যাপারে তালেবান ও রাশিয়ার মধ্যে সমঝোতা হয়েছে বলে দাবি করে দৈনিকটি। নিউ ইয়র্ক টাইমস জানায়, মার্কিন গোয়েন্দা কর্মকর্তারা গত মার্চ মাসে বিষয়টি প্রেসিডেন্ট ট্রাম্পকে অবহিত করেছেন।কিন্তু ট্রাম্প গত ২৮ জুন এক টুইটার বার্তায় বলেছেন, তাকে এই গোয়েন্দা তথ্য সম্পর্কে কখনোই কিছু জানানো হয়নি।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com