শিরোনাম
করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৬৪ হাজার
প্রকাশ : ৩০ জুন ২০২০, ০৯:০৭
করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৬৪ হাজার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৬ লাখ ৬৪ হাজার ৪০৭ জন। করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।


ওয়ার্ল্ডোমিটার আরো জানায়, এখন পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি চার লাখ ৮ হাজার ৪৩৩ জন। এছাড়াও বিশ্বে সংক্রমিত হয়ে মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ৮ হাজার ৭৮ জনের।


করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। টানা তিন দিন সংক্রমণে রেকর্ডের পর সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ২৬ লাখ ৮১ হাজার ৮১১ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার ৭৮৩ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। তবে দশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ১৭ হাজার ১৭৭ জন।


সংক্রমণের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৩ লাখ ৭০ হাজার ৪৮৮ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৫৮ হাজার ৩৮৫ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৫৭ হাজার ৪৬২ জন।


তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। রাশিয়ায় মোট ৬ লাখ ৪১ হাজার ১৫৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে আর দেশটিতে মৃত্যু হয়েছে ৯ হাজার ১৬৬ জন এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৩ হাজার ৪৩০ জন।


লকডাউন শিথিলের পর থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে করোনার সংক্রমণ বাড়ছে হু হু করে। ভারতে করোনায় সংক্রমিত হয়েছে ৫ লাখ ৬৭ হাজার ৫৩৬ জন আর করোনায় মৃত্যু হয়েছে ১৬ হাজার ৯০৪ জনের। সুস্থ হয়েছেন ৩ লাখ ৩৫ হাজার ২৭১ জন।


সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৮ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৪১ হাজার ৮০১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৭৮৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫৭ হাজার ৭৮০ জন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com