শিরোনাম
ব্রাজিলে একদিনেই ৮৮৮ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় ২০ হাজার
প্রকাশ : ২১ মে ২০২০, ০৯:২৭
ব্রাজিলে একদিনেই ৮৮৮ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় ২০ হাজার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় মৃত্যু হয়েছে ৮৮৮ জনের। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৫৯ জনে। নতুন করে আক্রান্ত হয়েছে সর্বোচ্চ ১৯ হাজার ৯৫১ জন। ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৯১ হাজার ৫৭৯ জনে।


বুধবার (২০ মে) দেশটির স্বাস্থমন্ত্রণালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।


এদিকে ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৩ হাজার ৩৫৭। এর মধ্যে মারা গেছে ১৮ হাজার ৮৯৪ জন।


ওই পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ১৬ হাজার ৬৮৩ জন। বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ১ লাখ ৫৭ হাজার ৭৮০। তবে ৮ হাজার ৩১৮ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।


গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।


তবে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়েছে। এর পরেই রয়েছে রাশিয়া।


করোনায় আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্র ও রাশিয়ার পরেই অবস্থান করছে ব্রাজিল। এমনকি লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই আক্রান্ত ও মৃত্যু হয়েছে সবচেয়ে বেশি।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com