জাপানে জরুরি অবস্থা জারি
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২০, ২২:১৭
জাপানে জরুরি অবস্থা জারি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে জাপানে জরুরি অবস্থা ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী শিনজো আবে। মঙ্গলবার (৭ এপ্রিল) তিনি এ ঘোষণা দেন।


আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, ইতিমধ্যে জাপানের রাজধানী টোকিওসহ বেশ কিছু এলাকায় জরুরি অবস্থা কার্যকর করা হয়েছে।


জাপানের সাড়ে তিন হাজারেরও বেশি মানুষ মারণ এই ভাইরাসের সংক্রমণের শিকার হয়েছেন। কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে এরই মধ্যে জাপানে ৮৫ জনের মৃত্যু হয়েছে। জাপানের রাজধানী টোকিওতে ব্যাপক হারে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়েছে।


এদিকে করোনা ভাইরাসে সারা বিশ্বে মৃতের সংখ্যা ৭৫ হাজার ছাড়িয়েছে। মরনঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছে ৭৫ হাজার ৭৬০ জন। মোট আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৫৬ হাজার ৩৫৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২ লাখ ৯০ হাজার ৫৫৪ জন।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৩ লাখ ৬৭ হাজার ৬৫০ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১০ হাজার ৯৪৩ জন। এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়েছে ১৯ হাজার ৮১০ জন। তবে ৮ হাজার ৯৮৩ জনের অবস্থা আশঙ্কাজনক।


করোনায় সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৬ হাজার ৫২৩ জন। সেখানে এখন পর্যন্ত মোট ১ লাখ ৩২ হাজার ৫৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে, ২২ হাজার ৮৩৭ জন সুস্থ হয়েছে এবং ৩ হাজার ৮৯৮ জনের অবস্থা আশঙ্কাজনক।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com