শিরোনাম
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিইউতে
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২০, ১৭:২২
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিইউতে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে হাসপাতালের আইসিইউতে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে। তার শরীরের তাপমাত্রাও অনেক বেশি। খবর রয়টার্সের।


তার শরীরে করোনার লক্ষণ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে বিশেষজ্ঞরা বলছেন, কারো শরীরে এক সপ্তাহের বেশি তাপমাত্রা থাকলে তা থেকে নিউমোনিয়া হওয়ার আশঙ্কা থাকে।


ব্রিটেনের আবাসনমন্ত্রী রবার্ট জেনরিক জানিয়েছেন, করোনা পজেটিভ আসার পরেও গত কয়েক দিন ধরে কঠোর পরিশ্রম করে গেছেন জনসন।এমনটি কনফারেন্স কলের সময় বরিস জনসনকে প্রচণ্ড কাশতে দেখা গেছে।


ব্রিটিশ সরকারের একটি সূত্র জানিয়েছে, রবিবার রাতে জনসনের শরীরের তাপমাত্রা বেড়ে যাওয়ায় তাকে হাসপাতালে নেয়া হয়। আরো কয়েকদিন তাকে হাসপাতালেই থাকতে হবে। গত মাসের শেষের দিকে করোনা পজেটিভ হওয়ায় আইসোলেশনে ছিলেন জনসন।


ডাউনিং স্ট্রিট এক বিবৃতিতে জানিয়েছে, চিকিৎসকের পরামর্শে পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবেই তাকে হাসপাতালে নেয়া হয়েছে। করোনা পজেটিভ ধরা পড়ার ১০ দিন পরে তার শরীরে করোনার লক্ষণ বাড়তে শুরু করেছে বলে জানানো হয়েছে।


গত ২৭ মার্চ বরিস জনসনের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ে। ব্রিটিশ সরকারের প্রথম কোনো শীর্ষস্থানীয় নেতা হিসেবে তিনিই প্রথম করোনায় আক্রান্ত হন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com