শিরোনাম
তুমুল সংঘর্ষের মধ্যেই দিল্লিতে ট্রাম্প: নিহত ৭
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৩:১০
তুমুল সংঘর্ষের মধ্যেই দিল্লিতে ট্রাম্প: নিহত ৭
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) কেন্দ্র করে বিক্ষোভে চরম সহিংস পরিস্থিতি তৈরি হয়েছে দিল্লির উত্তর-পূর্বাঞ্চলে। বিক্ষোভকারীদের দু’পক্ষের সংঘর্ষে দিল্লি পুলিশের এক সদস্যসহ সাতজন নিহত হয়েছেন।


মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়।


খবরে বলা হয়, সোমবার (২৪ ফেব্রুয়ারি) পাথর ছোড়া, যানবাহন ও দোকানে আগুন লাগিয়ে দেয়ার ঘটনায় রীতিমতো রণক্ষেত্রে পরিণত হয়েছে দিল্লির উত্তর-পূর্বাঞ্চলের বিভিন্ন এলাকা। সোমবারের এ ঘটনায় এক পুলিশসহ সাতজন নিহত এবং প্রায় একশ’ মানুষ আহত হয়েছেন।


আহতদের মধ্যে ৪৮ জনেরও বেশি পুলিশ সদস্য রয়েছেন। চিকিৎসার জন্য তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিন পরিস্থিতি সামাল দিতে উত্তর-পূর্ব দিল্লির ১০টি অঞ্চলে ১৪৪ ধারা জারি করে পুলিশ।


মঙ্গলবার দুপুরে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, লেফটেন্যান্ট গভর্নর এবং অন্য রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করবেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।


সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারত সফরে আসার আগে এ সংঘর্ষের ঘটনা শুরু হয় এবং তার আসার পর দিল্লি রীতিমতো রণক্ষেত্রে পরিণত হয়। মঙ্গলবার এ পরিস্থিতিতেই দিল্লিতে সময় কাটাবেন ট্রাম্প।


এরই মধ্যে মৌজপুরসহ দিল্লির উত্তর-পূর্বাঞ্চলের বিভিন্ন এলাকায় সিএএ’র পক্ষ-বিপক্ষের মধ্যে চলছে পাথর ছোড়াছুড়ি। এ সময় দমকলের ইঞ্জিনে আগুন ধরিয়ে দেন বিক্ষোভকারীরা এবং তাদের ছোড়া পাথরে আহত হন তিন দমকলকর্মী।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com