শিরোনাম
ফের উত্তপ্ত নয়াদিল্লি, জরুরী বৈঠকে অমিত শাহ
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫৩
ফের উত্তপ্ত নয়াদিল্লি, জরুরী বৈঠকে অমিত শাহ
ফাইল ছবি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে ফের উত্তপ্ত নয়াদিল্লি। মঙ্গলবার সকালে উত্তরপূর্ব দিল্লির একাধিক জায়গায় পাথর বৃষ্টি ও আগুন লাগানোর ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ চারজন নিহত হয়েছে। আহত হয়েছেন আরো অন্তত ৫০ জন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সফরকালে এমন ঘটনায় রীতিমতো উদ্বিগ্ন প্রশাসন।


সোমবারের (২৪ ফেব্রুয়ারি) রাতে দিল্লির জাফরাবাদের ঘটনা নিয়ে দফায় দফায় বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আজ সকালেও দিল্লিতে সংঘর্ষের ঘটনা ঘটেছে।


সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, সকালে ব্রহ্মপুরী ও গোকুলপুরী এলাকায় সংঘর্ষে জড়ায় দুই গোষ্ঠী। চলে পাথর বৃষ্টি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উত্তপ্ত এলাকায় ফ্ল্যাগমার্চ শুরু করেছে আরএএফ।


দিল্লির এক দমকল কর্মকর্তা জানিয়েছেন, গতকাল মধ্যরাত থেকে অশান্ত এলাকায় ৪৫টি অগ্নিকাণ্ডের খবর এসেছে। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন তিন দমকলকর্মী।


দিল্লির পুলিশ জানিয়েছে, জাফরাবাদ ও মউজপুর এলাকায় তুঙ্গে উত্তেজনা। যদিও সেখানে এখনো পর্যন্ত ১৪৪ ধারা লাঘব করা হয়নি। তবে নিরাপত্তার কথা মাথায় রেখে পাঁচটি মেট্রোস্টেশন আপাতত বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নিজের বাসভবনে স্থানীয় বিধায়ক ও কর্মকর্তাদের নিয়ে জরুরি বৈঠকে বসছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।


এদিকে, গতকাল রাতেও জাফরাবাদ হিংসা নিয়ে দফায় দফায় বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৈঠকে দিল্লি পুলিশের শীর্ষই আধিকারিক ও স্বরাষ্ট্রসচিব-সহ অন্যান্য অধিকারিকদের সঙ্গে পরিস্থিতি সামাল দেয়ার বিষয়ে আলোচনা করেন তিনি।


এদিকে, আজ ভারত ও যুক্তরাষ্ট্রের মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রতিরক্ষা চুক্তি স্বাক্ষরিত হওয়ার কথা রয়েছে। দিল্লির হায়দরাবাদ হাউসে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে আলোচনায় বসবেন প্রেসিডেন্ট ট্রাম্প। এই পরিস্থিততে দিল্লির হিংসা নিয়ে উদ্বিগ্ন সাউথ ব্লক।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com