ট্রাম্প-মোদির কঠোর সমালোচনায় সরোস
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২০, ১৮:৫৭
ট্রাম্প-মোদির কঠোর সমালোচনায় সরোস
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কঠোর সমালোচনা করেছেন হাঙ্গেরি বংশোদ্ভূত বিশ্বখ্যাত বিনিয়োগকারী ও মুদ্রা ব্যবসায়ী জর্জ সরোস।


সম্প্রতি সুইজারল্যান্ডের দাভোসে এক অনুষ্ঠানে মোদির হিন্দু জাতীয়তাবাদ ও ট্রাম্পের নির্বাচন জেতার কৌশল নিয়ে সরাসরি আক্রমণ করে কথা বলেন তিনি। খরব ব্লুমবার্গের।


সরোস বলেন, ট্রাম্প অতি আত্মবিশ্বাসী ও চরম আত্মপ্রেমিক এক ব্যক্তি, যিনি চান গোটা পৃথিবী তাকে ঘিরেই আবর্তিত হোক। যখন তাঁর প্রেসিডেন্ট হওয়ার স্বপ্নপূরণ হয়েছে, তখন তাঁর আত্মপ্রেম ব্যাধির পর্যায়ে চলে গেছে।


তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প অর্থনীতিকে উত্তপ্ত করে তুলছে। অত্যধিক উত্তপ্ত অর্থনীতি খুব বেশি সময় ধরে ফুটন্ত রাখা যায় না। যদি এসব কিছু নির্বাচনের কাছাকাছি ঘটে থাকে, তবে এটি তার পুনর্নির্বাচনকে আশ্বস্ত করতে পারত। তাঁর ক্ষেত্রে সমস্যা হলো, নির্বাচনের এখনো ১০ মাস বাকি।


অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করে সরোস বলেছেন, গণতান্ত্রিকভাবে নির্বাচিত নরেন্দ্র মোদি একটি হিন্দু জাতীয়তাবাদী রাষ্ট্র তৈরি করছেন, একটি আধা স্বায়ত্তশাসিত মুসলিম অঞ্চল কাশ্মীরের ওপর শাস্তিমূলক ব্যবস্থা চাপিয়ে দিচ্ছেন এবং লাখো মুসলিমকে নাগরিকত্ব থেকে বঞ্চিত করার হুমকি দিচ্ছেন। যা কোন ভাবেই গ্রহনযোগ্য নয়।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com