শিরোনাম
তালেবান গেরিলাদের হামলায় ২৩ আফগান সেনা নিহত
প্রকাশ : ০২ জানুয়ারি ২০২০, ০৯:১৬
তালেবান গেরিলাদের হামলায় ২৩ আফগান সেনা নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাল্খ প্রদেশে সাত জন, উত্তর পূর্বাঞ্চলীয় কন্দুজ প্রদেশে নয় জন এবং তাখার প্রদেশে সাত জন মারা গেছে। বুধবার আফগানিস্তানের উত্তর-পূর্বাঞ্চলীয় তিনটি প্রদেশের কয়েকটি চেকপয়েন্টে তালেবান গেরিলারা হামলা চালালে এই হতাহতের ঘটনা ঘটে। খবর আলজাজিরার।


বুধবার দিনের শুরুতে তালেবান গেরিলারা একটি চেকপোস্টে হামলা চালায়। এতে অন্তত সাত পুলিশ নিহত হয়। হামলার পর চার পুলিশ সদস্য নিখোঁজ রয়েছে।


বাল্খ প্রাদেশিক পরিষদের সদস্য আফজাল হাদিদ এ তথ্য জানান।


তবে তালেবানের এক মুখপাত্র দাবি করেছেন, হামলায় ১১ পুলিশ নিহত হয়েছে। আফজাল হাদিদ বলেন, এটি এখনও নিশ্চিত নয় যে, ওই চার পুলিশ তালেবান গেরিলাদের হামলায় সহযোগিতা করেছে নাকি তারা তালেবানের হাতে আটক হয়েছে।


এছাড়াও উত্তর পূর্বাঞ্চলীয় কন্দুজ প্রদেশে তালেবানের আরেক হামলায় নিরাপত্তা বাহিনীর নয় সদস্য এবং পার্শ্ববর্তী তাখার প্রদেশের সাত জন নিহত হয়েছেন।


এদিকে তাখার প্রদেশের একজন মুখপাত্র জানিয়েছেন, তাজিকিস্তানের সীমান্তবর্তী এলাকায় নিরাপত্তা বাহিনীর পাল্টা হামলায় ১১ তালেবান নিহত হয়।


তালেবান গেরিলারা যখন আমেরিকার সঙ্গে কথিত শান্তি আলোচনা চালাচ্ছে তখন তারা আফগান নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে হামলা জোরদার করেছে।


আমেরিকার সঙ্গে শান্তি আলোচনা করলেও আফগান সরকারের সঙ্গে শান্তি আলোচনায় বসতে রাজি নয় তালেবান। কারণ তারা আফগান সরকারকে বৈধ সরকার বলে মনে করে না।


বিবার্তা/এনকে/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com